চুয়াডাঙ্গা রবিবার , ১৪ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কনস্টেবল নিয়োগ উপলক্ষে ব্রিফিং-প্যারেড ও মহড়ায় পুলিশ সুপার জাহিদুল ইসলাম

মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে
সমীকরণ প্রতিবেদক:
নভেম্বর ১৪, ২০২১ ৭:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ পুলিশের নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগ-২০২১ উপলক্ষে চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ড্রিলশেডে ব্রিফিং-প্যারেড ও মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত ব্রিফিং-প্যারেড ও মহড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জাহিদ। ব্রিফিং-প্যারেড ও মহড়ায় এসপি জাহিদ বলেন, ‘বাংলাদেশ পুলিশের মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)-এর নির্দেশনায় ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন করা হবে। বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২১ এ প্রিলিমিনারী স্ক্রিনিং-এ বাছাইকৃত যোগ্য প্রার্থীরাই পরবর্তী ধাপগুলোতে অংশ নিতে পারবেন। এরমধ্যে ১ম দিনে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, ২য় দিনের ইভেন্ট দৌড়, পুশআপ, লং-জাম্প, হাই-জাম্প এবং ৩য় দিনের ইভেন্ট দৌড়, ড্র্যাগিং, রোপ ক্লাইম্বিং-এ তাদের অংশ নিতে হবে। আর এই পরীকাক্ষাগুলোতে যারা কৃতকার্য হবেন শুধুমাত্র তারাই লিখিত পরীক্ষায় অংশ নিবে। এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার জন্য মনোনীত হবেন।’

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (প্ল্যানিং অ্যান্ড রিসার্চ-১) মোহাম্মদ আমজাদ হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মো. মুন্না বিশ্বাসসহ বিফ্রিং-প্যারেডে অংশগ্রহণকারী বিভিন্ন পদমর্যাদার অফিসার ফোর্সগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা হতে নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের কোটার অনুকূলে সরকার কর্তৃক জারিকৃত বিদ্যমান কোটা পদ্ধতি (সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, এতিম, পোষ্য এবং শুদ্র নৃ-গোষ্ঠী কোটা) অনুসরণ করে লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে। নিয়োগ প্রক্রিয়ায় যাচাই-বাছাই সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে ব্রিফিং সেশনে অংশগ্রহণকারী অফিসার ফোর্সদের প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় নিয়োগ সংক্রান্ত কার্যক্রম দেখানো হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।