চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় ও মেহেরপুরের গাংনীতে ভতুর্কি মূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৯, ২০২২ ৯:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা ও মেহেরপুরের গাংনীতে ভর্তুকি মূল্যে কৃষককের মাঝে উন্নতমানের যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় গতকাল সোমবার পৃথকভাবে এসব যন্ত্রপাতি কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা:
কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গায় ২৪ জন কৃষককের মাঝে উন্নতমানের যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে কম্বাইন হার্ভেস্টার মেশিন ৪টি, পাওয়ার থ্রেসার ৬টি, রিপার ৩টি, পাওয়ার স্প্রেয়ার ১টি, সিডার ৫টি ও বেড প্লান্টার ৫টি। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে এ উপকরণ বিতরণ করা হয়। কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাশরুর, অতিরিক্ত কৃষি অফিসার আফরিন বিনতে আজিজ প্রমুখ।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাশরুর জানান, সরকার এ সকল যন্ত্রে ৫০% ভর্তুকি প্রদান করেছে। ২৪টি যন্ত্রপাতিতে সরকারিভাবে কৃষকদের ভর্তুকি প্রদান করা হয়েছে ৬৪ লাখ ১০ হাজার টাকা। কৃষকদের প্রত্যেকটি যন্ত্রপাতিতে অর্ধেক টাকা প্রদান করতে হয়েছে। কোনো কৃষক ৩ বছরের আগে এগুলো হস্তান্তর করতে পারবেন না। ৩ বছর পরে কেউ যদি হস্তান্তর করতে চায় তবে কৃষি বিভাগের অনুমতি নিয়ে অনুমোদিত কৃষকের নিকট বিক্রয় করতে পারবে।

গাংনী:
মেহেরপুরের গাংনীতে ২০২১-২০২২ অর্থবছরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারি সহায়তা (ভর্তুকি মূল্যে) কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়। গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক। এসময় গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মুকুল, গাংনী উপজেলা কৃষি কর্মকর্তা লাভলী খাতুনসহ সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।