চুয়াডাঙ্গা সোমবার , ২০ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় উপসর্গে একজনের মৃত্যু, আক্রান্ত ৩

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ২০, ২০২১ ৮:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

সারা দেশে আরও ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৩৮৩ জন
নিজস্ব প্রতিবেদক:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ২২৫ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৮৫১ জনে। গতকাল রোববার চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ইয়োলো জোনে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার চুয়াডাঙ্গায় সদর হাসপাতালের ইয়োলো জোনে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে তাঁর মৃত্যু হয়। গতকাল রোববার জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ জনের শরীরে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৮৫১ জনে। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। গতকাল রোববার জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে। গতকাল নতুন আক্রান্ত তিনজনের মধ্যে আলমডাঙ্গা উপজেলার দুজন ও জীবননগর উপজেলার একজন রয়েছেন।
জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৮৯টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৩টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকি ৮৬টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩.৩৭ শতাংশ। গতকাল জেলায় করোনা আক্রান্ত থেকে আরও ১৩ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত জেলায় করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫১৪ জন। এখন পর্যন্ত চুয়াডাঙ্গায় জেলা স্বাস্থ্য বিভাগের ৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নতুন আক্রান্ত একজন ব্যতীত প্রত্যেকেই সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২৭ হাজার ৩৪৫টি, প্রাপ্ত ফলাফল ২৮ হাজার ৫৫৭টি (পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন) ও পজিটিভ ৬ হাজার ৮৫১ জন। জেলায় বর্তমানে ১২৮ জন হোম আইসোলেশন ও হাসপাতাল আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ১১৭ জন ও হাসপাতাল আইসোলেশনে ১১ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে জেলার হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে ১৮৯ জনের। এছাড়া চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ২০ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
সারা দেশ:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ২২৫ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন। এর আগের দিন গত শনিবার করোনায় ৩৫ জনের মৃত্যু হয়েছিল। সেই তুলনায় গতকাল করোনায় মৃত্যু বেড়েছে। এছাড়া গতকাল নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।
গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জনে।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৯১ থেকে ১ শ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছেন।
মারা যাওয়াদের মধ্যে ২২ জন পুরুষ ও ২১ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।