চুয়াডাঙ্গা সোমবার , ৭ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আরও ৮ জনের করোনা শনাক্ত

সমীকরণ প্রতিবেদন
জুন ৭, ২০২১ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীতে চুয়াডাঙ্গার একজনসহ সারা দেশে ৩৮ জনের মৃত্যু
সমীকরণ প্রতিবেদক:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় চুয়াডাঙ্গার নজির মিস্ত্রি (৬০) নামের একবৃদ্ধসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। নিহত নজির মিস্ত্রি দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের বাসিন্দা। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৮৩৯ জনে। একই সময়ে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৭৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ১০ হাজার ৯৯০ জনে। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। এনিয়ে সারা দেশে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৩২২ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৯ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬১৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৩ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন। এছাড়া চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৪, খুলনায় ৬, বরিশাল ১, সিলেটে ৩, রংপুর ৫ ও ময়মনসিংহে ৩ জন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এদের মধ্যে বাসায় ১ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৯, ৪১ থেকে ৫০ বছরের ২, ৩১ থেকে ৪০ বছরের ৩, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও আটজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৭০ জনে। গতকাল রোববার রাত নয়টায় জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলা থেকে সুস্থ হয়েছে আরও পাঁচজন। এনিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ১ হাজার ৯২৮ জন।
জানা যায়, গত শনিবার জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার জন্য ৪৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পেরণ করে। এর মধ্যে ২৪টি ফরাফল সিভিল সার্জণ অফিসে এসে পৌঁছায়। কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ২৪টি নমুনার মধ্যে আটজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকী ১৬টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। গতকাল নতুন আক্রান্ত আট জনের মধ্যে সদর উপজেলর চারজন, আলমডাঙ্গার ২ দুজন, দামুড়হুদা এজন ও জীবননগের একজন। জেলায় মোট শনাক্তদের মধ্যে সদর উপজেলার ১ হাজার ৫৪ জন, আলমডাঙ্গায় ৩৭৩ জন, দামুড়হুদায় ৪২৬ জন ও জীবননগরে ২১৭ জন।
এদিকে, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার জন্য ৯৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষর জন্য প্রেরণ করেছে। এরমধ্যে সদর উপজেলার ২৭টি, দামুড়হুদার ৪৯টি আলমডাঙ্গার ৪টি ও জীবননগরে ১৩টি নমুনা রয়েছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৫০০ জনে। গতকাল সদর উপজেলা থেকে আরও পাঁচজন সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় মোট সুস্থ্য হয়েছে ১ হাজার ৮২৩ জন। এর মধ্যে সদর উপজেলার ৯৮১ জন, আলমডাঙ্গার ৩৪০ জন, দামুড়হুদায় ৩১৫ জন ও দামুড়হুদায় ১৯২ জন সুস্থ হয়েছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ১০ হাজার ৫০০টি, প্রাপ্ত ফলাফল ১০ হাজার ১৭৭টি, পজিটিভ ১ হাজার ৮০ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত চুয়াডায় ১৭২ জন করোনাক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে সদর উপজেলায় অবস্থানকালে আক্রান্ত হয়েছেন ৪৫ জন, আলমডাঙ্গায় ১৩ জন, দামুড়হুদায় ৯৪ জন ও জীবননগরে ২০ জন। আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৪৫ জন হোম আইসোলেশনে আছেন। এর মধ্যে সদর উপজেলায় ৩৪ জন, আলমডাঙ্গায় ১১ জন, দামুড়হুদায় ৮১ জন ও জীবননগরে ১৯ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন সদর উপজেলার ১০ জন, আলমডাঙ্গার একজন, দামুড়হুদার ১২ জন ও জীবননগরের একজন জনসহ মোট ২৪ জন। চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭০ জনের। এরমধ্যে সদর উপজেলার ২৫ জন, আলমডাঙ্গায় ১৭ জন, দামুড়হুদায় ১৮ জন ও জীবননগরে ৪ জন। চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ৬ জনের মৃত্যু হয়েছে এ জেলার বাইরে। অন্যদিকে, গতকাল করোনা আক্রান্ত সদর উপজেলার একজন ও দামুড়হুদার দুজনকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।