চুয়াডাঙ্গা বুধবার , ৪ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আরও একজন করোনায় আক্রান্ত

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৪, ২০২০ ১২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৫৯
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৬৫৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েয়ে আরও ১৭ জনের। দেশে এখন পর্যন্ত ৪ লাখ ১২ হাজার ৬৪৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৯৮৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৭৮৭ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৬ জন পুরুষ ও ১ জন নারী। দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় আরও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫২১ জনে। গতকাল মঙ্গলবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৭ জন। নতুন আক্রান্ত ব্যক্তি চুয়াডাঙ্গা সদর উপজেলার বাসিন্দা। বয়স ২৮ বছর।
জানা যায়, গত সোমবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে ১৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল উক্ত ১৮টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ১টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ১৭টি নমুনার ফলাফল নেগেটিভ আসে।
গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে আরও ৩৫টি নমুনা সংগ্রহ করে করীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। এনিয়ে জেলা থেকে মোট নমুনা সংগ্রহের সংখ্যা ৬ হাজার ৩৪৮টি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ৩৪৮টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ১৪০টি, পজিটিভ ১ হাজার ৫২১টি, নেগেটিভ ৪ হাজার ৬১৯টি। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৫৫জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১১জন। চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৪০ জন, এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।