চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত এবারের প্রতিপাদ্য আসুন, দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই

328

DSC_1343

নিজস্ব প্রতিবেদক:“ আসুন, দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই”এ প্রতিপাদ্যকে  সামনে রেখে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস  উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি  র‌্যালি ও আলোচনার সভার আয়োজন করে গতকাল শুত্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা প্রশাসক সায়মা ইউনুসের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়। র‌্যালি শেষে  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভার আয়োজন করা হয় । প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস । বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা , অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেব প্রসাদ পাল ও চুয়াডাঙ্গা সরকারী আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এস এম ই¯্রাফিল। স্বাগত বক্তব্য দেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক ও  ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নুঝাত পারভীন। প্রধান অতিথি বলেন পরিবার থেকেই সন্তানের দুর্নীতির বিরোধী মনোভাব তৈরী করার সকলের দায়িত্ব। মর্যাদার সাথে বেঁচে থাকতে হলে সততার পরিচয় দিতে হবে।

জীবননগর অফিস জানিয়েছে, আন্তজার্তিক দুর্নীতি দিবস উপলক্ষে জীবননগরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাঢ়ে ৯টার সময় জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমলের নেতৃত্বে বণার্ঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জীবননগর বাসষ্ট্যান্ডে এসে শেষ হয়। পরে বাসষ্ট্যান্ডে জীবননগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাইদুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু.মো.আ. লতিফ অমল বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান হাফিজ, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, জীবননগর প্রেস ক্লাবের সভাপতি আনোয়ারুল কবির, মুক্তিযোদ্ধা ওমর আলী, ছিদ্দিক আলী, দবির উদ্দিন দুলু প্রমুখ।