চুয়াডাঙ্গা সোমবার , ১৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান

বৈদেশিক মুদ্রা পাচার রোধে সর্বাত্মক সতর্কতা প্রয়োজন
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১৫, ২০২২ ৮:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: দেশ থেকে চোরাপথে পাচারমুখী ইউএস ডলার উদ্ধারে বিজিবি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে। পাচারকারীকেও ধরে আইনে সোপর্দ করতে হবে। দেশ থেকে বৈদেশিক মুদ্রা পাচার রোধে পাচারকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে পারলে এ ধরণের পাচার বন্ধ হবে। এ অভিমত ব্যক্ত করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেছেন, বিশ^ব্যপী অর্থনৈতিক অস্থিরতা চলছে। এ অবস্থায় বৈদেশিক মুদ্রা খুবই মূল্যবান। স্বর্ণ ও ডলার পাচার রোধে আমাদের সকলকে নিজ নিজ অবস্থানে কর্তব্যপরায়নতার মধ্যদিয়ে দেশের অর্থনৈতিক অবস্থাকে চাঙ্গা রাখতে সহায়কের ভূমিকা রাখা অতিব জরুরি।

গতকাল রোববার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যের শুরুতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জাতীয় শোক দিবসের কর্মসূচি সম্পর্কে সকলকে অবহিত করে জাতির পিতাসহ ১৫ আগস্টে বিপথগামীদের নৃশংসতায় শাহাদতবরণকারী সকল শহীদের বিদেহীর আত্মার মাগফিরাত কামনা করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বপ্ন বাস্তবায়নে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। আমরা যে যেখানে যে কর্তব্যপালনে রয়েছি, নিষ্ঠার সাথে তা পালন করে দেশের অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে হবে।

জেলা প্রশাসক বলেন, মাটি চুরি রোধে পুলিশের আরও বেশি বেশি করে সহযোগিতা প্রয়োজন। সড়কের দুপাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অবিরাম কর্মসূচি পালনের পাশাপাশি সরকারি সম্পদ সম্পতি রক্ষায় সজাগ দৃষ্টি রাখতে হবে। যেসব সড়কের ধারে দোকানপাঠ গড়ে তোলার জন্য অস্থায়ী ভিত্তিতে লিজ দেওয়া হয়েছে, তা প্রয়োজনে লিজ বাতিল করে সড়কের প্রশস্ততা সম্প্রসারণে বিশেষ উদ্যোগ নিতে হবে। এদিকে চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চবিদ্যালয়ের অদূরবর্তী সড়কের ফুটপাতে দোকানের মালামাল রাখার অবৈধ চর্চা বন্ধ করতে দোকানিদের দৃষ্টি আকর্ষণ করা হবে। দরকার হলে শক্তভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। একনেকে অনুমোদন হয়েছে চুয়াডাঙ্গা শহীদ আবুল কাশেম সড়কের রেল লেবেল ক্রসিংয়ের ফ্লাইওভার যাতে দ্রুত নির্মাণকাজ সম্পন্ন করা সম্ভব হয়, সে লক্ষে বিশেষ দৃষ্টি রাখতে হবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিকে পূঁজি করে বাসের ভাড়া অস্বাভাবিকভাবে বাড়ানো চলবে না। এদিকেও বিশেষভাবে মনিটরিং করা হবে।

আইনশৃঙ্খলা বৈঠকে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম তাঁর বক্তব্যে সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, চুয়াডাঙ্গায় প্রায় তিন বছর পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছি। বেশ কিছুদিন ধরেই বদলির চেষ্টাও করে আসছিলাম। স্ত্রী-সন্তান ঢাকায় অবস্থান করে। ফলে ঢাকায় বদলি নেয়ার ইচ্ছে ছিল। সেটা হয়েছে। আগামী ২১ আগস্ট পর্যন্ত চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনে থাকতে হবে। সকলের নিকট থেকে আজকের এই বৈঠকের মাধ্যমে বিদায় নিচ্ছি। সকলের কথা মনে থাকবে। আমার এ বদলির আদেশ সরকারি নিয়োমের মধ্যেই। শুধু আমার বদলি হয়নি, আমার সাথে আরও ৬০ জন অফিসারকে বদলি করা হয়েছে। চুয়াডাঙ্গায় যতদিন দায়িত্ব পালন করেছি, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার সর্বাত্মক চেষ্টা করেছি। সকলের সহযোগিতায় তা অনেকটাই পেরেছি। সকলে দোয়া করবেন। চুয়াডাঙ্গার কথা আমার মনে থাকবে।

সভায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান তাঁর বক্তব্যে বলেন, বিশে^ জ¦ালানি তেলসহ প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। করোনার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এ পরিস্থিতির সৃষ্টি করেছে। প্রয়োজনের তাগিদেই জ¦ালানি তেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। এসবকে সামনে নিয়ে দেশ বিরোধী মৌলবাদচক্রসহ একটি রাজনৈতিক দল ঘোলাপানিতে মাছ শিকারের অশুভ তৎপরতায় মেতেছে। আমাদের সকলকেই এদিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে। যাতে কেউ কোনোভাবেই দেশের অগ্রযাত্রার গতি থামিয়ে দিতে না পারে। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা তাঁর বক্তব্যে দেশে পদ্মাসেতু নির্মাণের সফলতার কথা উল্লেখ করে চুয়াডাঙ্গাবাসীও যাতে এই সেতুর সুবিধা নিতে পারে সে লক্ষে সকলের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন।

সভায় চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হোসেন, বিজিবি প্রতিনিধি, জীবননগর ও আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার, পরিবহন মালিক সমিতির নেতা, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি, জেলা কাজী সমিতির সভাপতি, মহিলাবিষয়ক অধিদপ্তরের চুয়াডাঙ্গা উপ-পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চুয়াডাঙ্গার উপ-পরিচালকসহ অনেকেই অভিমত ব্যক্ত করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।