চুয়াডাঙ্গা শুক্রবার , ১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ‘রুখব দুর্নীতি, গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় সততা সংঘের অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হলরুমে এ বৃত্তি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন কুষ্টিয়া জেলা কার্যালয়ের আয়োজনে বৃত্তি প্রদান ও আলোচনা সভাটি সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

চুয়াডাঙ্গা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান ও আলোচনা সভায় কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নীলকমল পাল প্রধান অতিথি হিসবে বক্তব্য দেন। দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আশিকুর রহমানের সঞ্চালনায় জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান, দুদক সহকারী পরিচালক চৌধুরী বিশ্বনাথ আনন্দ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক রেবেকা সুলতানা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা হলো- ডিঙ্গেদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সিনহা ফাওজিয়া, মাখালডাঙ্গা-দীননাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সাজু আহমেদ, কাটাভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মাহিন হাবীব, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার, দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী একরামুন নেছা এলিজা, দামুড়হুদা সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র তালহা জুবায়ের, জীবননগর শাপলাকলি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সাজিদ আহমেদ রাহুল এবং জীবননগর সরকারি পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী উম্মে হাবিবা সুলতানা স্নিগ্ধা। এদের প্রত্যেককেই মাসিক এক হাজার টাকা করে মোট ছয় মাসের জন্য ছয় হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি নীলকমল পাল বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে যে বৃত্তি প্রদান করা হলো এ টাকা দিয়ে মেধাকে কাজে লাগাতে হবে। এ টাকা দিয়ে বই ও খাতা কিনবে। বৃত্তির কার্যক্রম চলমান আছে। নিজের ওপর বিশ্বাস রাখবে। লেখাপড়া করে সমাজ ও দেশের উপকারে আসবে। সততার সাথে ও দুর্নীতিমুক্তভাবে কাজ করবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।