চুয়াডাঙ্গা বুধবার , ২৬ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় অরিন্দমের সাংস্কৃতিক উৎসবে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি সংস্কৃতি মানুষের নৈতিক শিক্ষা দেয় এবং সমাজে সভ্যতার বিকাশ ঘটায়

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২৬, ২০১৬ ২:২৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্বASADUZZAMAB NUR chuadanga pic-(3)25-10-16 প্রতিবেদক: সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেন, সংস্কৃতি মানুষের নৈতিক শিক্ষা দেয় এবং  সমাজে সভ্যতার বিকাশ ঘটায়। তিনি আরো বলেন, আগামী প্রজন্মকে সুস্থ্য সংস্কৃতির আলোছায়ায় বেড়ে উঠার সুযোগ দিতে হবে। শিশুকে শিশুর মত করে ভাবতে দিতে হবে এবং তার মত করে শিখতে এবং খেলতে দিতে হবে। আমাদের আগামীকে তার ইচ্ছার বিরুদ্ধে চাপিয়ে দেওয়া কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে। গতকাল চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমী’র মুক্ত মঞ্চে অনুষ্ঠি অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার বক্তব্যে মাননীয় মন্ত্রী উপরোক্ত মন্তব্য করেন। তিনি আরো বলেন, সারা দেশে একটি  গোষ্ঠি জঙ্গী তৎপরতা চালানোর চেষ্টা করছে কিন্তু সফল হয়নি এবং সফল হবেও না। বক্তৃতার এক পর্যায়ে  তিনি বলেন, বিশ্বে আইএস বলে কিছু নেই তবে ইস্রাইল আইএস আছে। মুসলিম নিধনের জন্য এই আইএস নামের জঙ্গী সংগঠন তৈরী করেছে  ইহুদী রাষ্ট্র ইস্রাইল। ‘ছন্দ তুলুক সংস্কৃতি চর্চা-বিনাশ হবেই সাম্প্রদায়িকতা’র এই শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে গতকাল বিকাল সাড়ে তিনটা থেকে  চুয়াডাঙ্গা অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর ৭দিন ব্যাপী উৎসবের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে সংস্কৃতি মন্ত্রনালয়ের  মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।  সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী উনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক চুয়াডাঙ্গা জেলার কৃতি সন্তান হামিদুর রহমান, জেলা প্রশাসক সায়মা ইউনুস, পুলিশ সুপার রশীদুল হাসান, কথা সাহিত্যিক রফিকুর রশীদ, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। এছাড়া সকল স্তরের গণ্যমান্য ব্যাক্তি ও অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।  চুয়াডাঙ্গার শিল্পকলা একাডেমী চত্তরে অরিন্দমের ৩০ বছর পূর্তি উপলক্ষে সাতদিনব্যাপি এই ‘অরিন্দম সাংস্কৃতিক উৎসবে অংশ নিচ্ছে  ভারত ও বাংলাদেশের ৭টি নাট্যদল। এছাড়া স্থানীয় বিভিন্ন শিল্পী কলাকূশলী অংশ নিচ্ছে  নাটক, গান এবং নৃত্যে। এই উৎসব চলবে আগামী ৩১শ অক্টোবর পর্যন্ত।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।