চুয়াডাঙ্গা সোমবার , ১৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার সাড়াবাড়িয়া রেডক্রিসেন্ট মাতৃসদন শিশু কল্যাণ কেন্দ্রে ৫ হাজার পিস মাস্ক প্রদান

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৮, ২০২১ ৮:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গায় চলমান কোভিড-১৯ মহামারি ব্যাপকতার কারণে জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষার জন্য বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সদর দপ্তর থেকে সদর উপজেলার সাড়াবাড়িয়া রেডক্রিসেন্ট মাতৃসদন শিশু কল্যাণ কেন্দ্রে ৫ হাজার পিস মাস্ক প্রদান করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয় থেকে মাস্ক গ্রহণ করেন মাতৃসদন শিশু কল্যাণ কেন্দ্রের চেয়ারপার্সন শরিফুল ইসলাম।
এসময় চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি ও ডেলিগেট শহিদুল ইসলাম শাহান, কার্যনির্বাহী কমিটির সদস্য ও ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসলাম এবং ইউনিট অফিসার ওবায়দুল ইসলাম পারভেজ উপস্থিত ছিলেন।
সাড়াবাড়িয়া রেডক্রিসেন্ট মাতৃসদন শিশু কল্যাণ কেন্দ্রের চেয়ারপার্সন শরিফুল ইসলাম জানান, ১৯৭৩ সালে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাাইটির চেয়ারম্যান মো. ময়জুদ্দিনদের বন্ধু আওয়ামী লীগের তৎকালীন কেন্দ্রীয় নেতা স্থানীয় সাড়াবাড়িয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মওলা করিম বঙ্গবন্ধু শেখ মুিজবুর রহমানের কাছে নিজ গ্রামে একটি সেবামূলক প্রতিষ্ঠানের দাবি করেন। ওই সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যানকে সেবামূলক প্রতিষ্ঠানটি করে দেওয়ার নির্দেশ দেন। ওই সময়ে মওলা করিম ১০ কাঠা জমি সাড়াবাড়িয়া রেডক্রিসেন্ট মাতৃসদন শিশু কল্যাণ কেন্দ্রের নামে দান করেন। ওই সময় থেকে কেন্দ্রটি চালু রয়েছে। ১৯৯৪ সালে কেন্দ্রের প্রতিষ্ঠাতা মওলা করিমের মৃত্যুর পর তাঁর ছেলে বর্তমান চেয়ারপার্সন শরিফুল ইসলাম কেন্দ্রটির দায়িত্বে রয়েছেন।
কেন্দ্রটিতে মিডওয়াইফ সহকারী, স্বাস্থ্যকর্মী ও নাইট গার্ড কর্মরত রয়েছে। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি থেকে ওষুধ সরবরাহ করা হয়ে থাকে। তবে, দীর্ঘদিন ধরে মিডওয়াইফ পদটি খালি রয়েছে। মাতৃসদনের আয় থেকে প্রতি মাসে তিনজন কর্মীর ১১ হাজার টাকা বেতন পরিশোধ করা হয় এবং ব্যাংকে এফডিআর রয়েছে ৫ লাখ টাকা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।