চুয়াডাঙ্গার সর্ববৃহৎ ঈদের জামাত রুইথনপুর-চিৎলা-হুদাপাড়ায়

503

IMG_20170626_085301নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা জেলার সর্ববৃহৎ ঈদুল ফিতর নামাজের জামাত অনুষ্ঠিত রুইথনপুর-চিৎলাহুদাপাড়া ঈদগাহ ময়দানে সোমবার  সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়। রুইথনপুর বাজার জামে মসজিদের ইমাম আব্দুল মালেক এই বৃহৎ জামাতের নামাজের ইমামতি করেন। এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিরা দীর্ঘ ৭০ বছর ধরে এই রুইথনপুর-চিতলা ঈদগাহ ময়দানে শান্তি, শৃঙ্খলা ও ভ্রাতৃত্ত্ব বজায় রেখে এক সাথে এক জামাতে নামাজ আদায় করে আসছে।
গত ২৬ জুন রুইথনপুর, চিৎলা ও হুদাপাড়া গ্রামের ঈদগাহ ময়দানে প্রায় ১০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি এক সাথে ঈদুল ফিতরের  নামাজ আদায় করেন। নামাজ শেষে  দেশ ও জতির শান্তি কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়।
নামাজের ইমাম আব্দুল মালেক জানান, চুয়াডাঙ্গা জেলাসহ এতদাঞ্চলে এতো বড় ঈদের জামাত আর কোথাও হয়না। দীর্ঘ প্রায় ৭০ বছর ধরে এই একইস্থানে রুইথনপুর-চিৎত-হুদাপাড়া ঈদগাহ ময়দানে শান্তি, শৃঙ্খলা ও ভ্রাতৃত্ত্ব বজায় রেখে এক সাথে এক জামাতে মুসল্লিরা নামাজ আদায় করে আসছেন।
এলাকার সচেতন মানুষের প্রত্যাশা বৃহত্তর কুষ্টিয়া জেলার মধ্যে রুইথনপুর-চিৎলা ও হুদাপাড়া ঈদগা ময়দান আগামী দিনের কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামায়াতের মত বড় জামায়াত অনুষ্ঠিত হবে।