চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার বেগমপুরের কোটালী গ্রামের সেলিমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

বাবার চিকিৎসার কথা বলে হাতিয়ে নিলেন ৩ লাখ টাকা
দর্শনা অফিস:
নভেম্বর ১৬, ২০২১ ৬:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

বিভিন্নভাবে আলোচিত চুয়াডাঙ্গার কোটালী গ্রামের সেলিম। চাকরি-বাকরি, ব্যাংক লোন, সরকারি ঘরসহ বিভিন্ন কাজ করে দেওয়ার নামে অনেকের কাছ থেকেই হাতিয়ে নিয়েছেন টাকা। তাঁর বিরুদ্ধে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের অন্ত নেই। এবার বাবার অসুস্থার কথা বলে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুরের আকন্দবাড়িয়ার শামসুল আরেফিনের নিকট থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। কোনো উপায়ন্ত না পেয়ে অবশেষে দর্শনা থানায় অভিযোগ করেছেন শামসুল।

অভিযোগ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের কোটালী গ্রামের মোহাম্মদ আলী ওরফে খোকনের ছেলে আলোচিত সেলিম ওরফে এসি সেলিম দেড় বছর আগে বাবার অসুস্থার কথা বলে একই ইউনিয়নের আকন্দবাড়িয়া গ্রামের স্কুলপাড়ার মৃত আব্দুল খালেকের ছেলে শামসুল আরেফিন ওরফে আরিফের নিকট থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নেন। টাকাগুলো এক মাসের মধ্যে ফেরত দেওয়ার কথা থাকলেও নানাভাবে টালবাহানা শুরু করেন সেলিম।

আরিফ জানান, ‘এ টাকার জন্য তাঁর বাড়িতে গেলে নানা কৌশল এবং অজুহাত দেখায় আর সময় চেয়ে নেয়। মাসে অন্তত সেলিমের বাড়িতে ৩ বার করে গিয়েছি। আজ আমি বড়ই ক্লান্ত হয়ে পড়েছি। দুঃসম্পর্কের আত্মীয়তার পরিচয়ে খাতির জমিয়ে এভাবে আমার সর্বনাশ করবে কোনো দিন চিন্তাও করিনি। বাবার চিকিৎসার জন্য সন্তানের এ মমতা দেখে টাকাগুলো দিয়েছি। এখন দেখছি মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ায় তার পেশা। যা আগে জানতাম না। আমার টাকার জন্য তার বাড়িতে যাতায়াত করতে গিয়ে আমার মতো অনেক ভুক্তোভোগি আছে বলে জানতে পারলাম। দেওয়ালে পিঠ ঠেকে গেছে, কোনো উপায়ন্ত না পেয়ে প্রশাসনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি। যাতে করে আমার মতো আর কেউ সেলিমের প্রতারণার ফাঁদে পা না দেয়।

এ ব্যাপারে সেলিমের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়। এদিকে, গ্রামের অনেকেই জানান, যে কোনো সমস্যার সমাধান সেলিমের কাছে রয়েছে। তার কাছে কোনো কিছু না নেই। আর একবার কোনো কারণে তার হাতে টাকা পড়ে গেলে সে টাকা আর আদায় করে কে!

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।