চুয়াডাঙ্গা শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

সামর্থ্যবানদের আরও বেশি এগিয়ে আসার আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৪, ২০২৩ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. আমিনুল ইসলাম খান বলেছেন, ‘আমাকে ক্রেস্ট প্রদান করে সম্মানিত করায় আমি খুশি হয়েছি, তবে আমার জন্য ক্রেস্ট না বানিয়ে সেই টাকায় আরও কয়েকটি কম্বল কিনে বিতরণ করলে বেশি খুশি হতাম! তাতে করে আর্ত মানবতার সেবায় আরেকটু বেশি অবদান রাখা যেতো।’ প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, চুয়াডাঙ্গা জনপদের আবহাওয়া চরমভাবাপন্ন এবং অভাবী মানুষের সংখ্যাও তুলনামূলক বেশি; সেই বিবেচনায় আরও বেশি সহযোগিতা প্রয়োজন। তিনি সামর্থ্যবানদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার উদাত্ত আহ্বান জানান।
গতকাল শুক্রবার বিকেলে চুয়াডাঙ্গার ভি জে হাইস্কুলের অডিটরিয়ামে অত্র স্কুলের ’৯৬ ব্যাচের সংগঠন ‘সাক্ষাত’ এর আয়োজনে শীতবস্ত্র, ছাত্রবৃত্তি ও হুইল চেয়ার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিন, ঢাকাস্থ অ্যালায়েন্স লেদার গুডস্ এন্ড ফুটওয়্যার লিমিটেড-এর ব্যাগ সেকশনের জেনারেল ম্যানেজার এস. এম. জাহিদুর রহমান, ভি জে স্কুলের সিনিয়র শিক্ষক মো. হাফিজুর রহমান ও সমাজসেবা অধিদপ্তরের অফিসার মো. ছানোয়ার হোসেন। বিতরণ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ‘সাক্ষাত’ আহ্বায়ক ও বিশিষ্ট পরিবহন ব্যবসায়ী মুন্সী আলমগীর স্বপন।
ইমন সিদ্দিক ও ডা. নূর আলম আকাশের উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন অ্যালায়েন্স লেদার গুডস্ অ্যান্ড ফুটওয়্যার-এর জেনারেল ম্যানেজার সাহিদ আক্তার, ভবিষ্যৎ পরিচালক আরিফুর রহমান আবির, হাবিবুল্লাহ বেলালী সবুজ, মুক্ত সাংবাদিক রাজিব আহমেদ, বিনয় ভূষণ ধর, দীপক কান্তি দে প্রমুখ। অনুষ্ঠানে দুই প্রতিবন্ধী ও এক প্রতিষ্ঠানকে তিনটি হুইল চেয়ার, সর্বমোট ১০ জনকে ৫ হাজার টাকা করে ছাত্রবৃত্তি ও ৫ শ জনকে উন্নতমানের কম্বল প্রদান করা হয়। বর্ণাঢ্য এই আয়োজনকে সফল করতে ‘সাক্ষাত’ বন্ধু নাহিদ হাসান খাঁন নিপু, রেজোয়ান হোসেন রাজু, সাকিউল ইসলাম রাজন, ওয়াসিম, বাবুল আক্তার, জর্জ, মিল্টন, কামাল, ফারুক, কামরুল, পারভেজসহ অনেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
চুয়াডাঙ্গার শংকরচন্দ্র ইউনিয়নে কম্বল বিতরণ:
চুয়াডাঙ্গার সদর উপজেলার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টায় শংকরচন্দ্র ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ক্যাম্প পাড়ায় প্রায় ২শ জন শীতার্তদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যাবসায়ী সাখাওয়াত হোসেন আশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, ‘প্রচণ্ড শীতে পুরো বাংলাদেশের মানুষ এখন কাবু হয়ে পড়েছে। শীতে মানুষের দুঃখ-কষ্ট দুর্দশার অন্ত থাকে না। এই শীতে সমাজের অসহায় সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের পাশে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। বিবেকের তাড়নায় শীতার্ত মানুষের কল্যাণে সকলের সাধ্যমত কাজ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হেলা, জেলা শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজালুল হক বিশ্বাস, সদর থানা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শওকত আলীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মিবৃন্দ।
উথলী:
অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে শীতের উষ্ণ ভালোবাসা পৌঁছে দিচ্ছেন জীবননগর মানবিক সংগঠন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিদিন জীবননগর উপজেলার বিভিন্ন গ্রামে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে কম্বলসহ শীত নিবারনের জন্য বিভিন্ন শীতবস্ত্র তুলে দিচ্ছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার সন্ধ্যায় জীবননগর উপজেলার উথলীতে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জীবননগর মানবিক সংগঠনের উদ্দোক্তা সাংবাদিক এইচ.এম হাকিম, মানবিক সংগঠনের সদস্য সাংবাদিক আমিনুর রহমান নয়ন, হাসান নিলয়, রাসেল হোসেন মুন্না, সোহাগ হোসেন, দেওয়ান মাহবুব, শিমুল হোসেন রিন্টুসহ অনেকে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।