চুয়াডাঙ্গা রবিবার , ২০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার প্রায় ৭৫ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

এমপি ছেলুন জোয়ার্দ্দার ও ডিসি আমিনুল ইসলাম এ কার্যক্রমের উদ্বোধন করবেন আজ
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২০, ২০২২ ৯:১১ পূর্বাহ্ণ
Link Copied!

পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য সরবরাহের উদ্যোগ সরকারের

 

 

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র রমজান উপলক্ষে চুয়াডাঙ্গার ৭৪ হাজার ৫৫৬টি পরিবার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) খাদ্যপণ্য পাবে। প্রথম দফায় ছয় কেজি ও দ্বিতীয় দফায় ৮ কেজি মিলিয়ে মোট ১৪ কেজি খাদ্যপণ্য দেবে টিসিবি। আজ রোববার আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্যদিয়ে টিসিবির এই খাদ্যপণ্য বিতরণ শুরু হবে। এসব পণ্যের মধ্যে থাকবে দুই কেজি সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও দুই কেজি চিনি। দ্বিতীয় দফায় দুই কেজি ছোলাও দেওয়া হবে। ইতিমধ্যে টিসিবির পণ্য দেওয়ার জন্য অস্বচ্ছল পরিবারের তালিকা তৈরির কাজ প্রায় সম্পন্ন করেছে প্রশাসন। টিসিবি থেকে তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও চিনি ৫৫ টাকা কেজি দরে সরবরাহ করা হবে।

চুয়াডাঙ্গা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ বলেন, টিসিবি থেকে প্রত্যেক পরিবারের জন্য বরাদ্দ থাকবে দুটি প্যাকেট। প্রথম দফায় ৬ কেজি ও দ্বিতীয় দফায় ৮ কেজি করে প্যাকেটে থাকবে। যার মোট ১৪ কেজি নিত্যপণ্য হবে। প্রতি পরিবার দুই দফায় সমপরিমাণের দুটি প্যাকেট পাবে। আমাদের তালিকা তৈরি প্রায় শেষের দিকে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন বলেন, ‘পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিম্নবিত্ত মানুষকে সরকার টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের উদ্যোগ নিয়েছে। সারা দেশে এক কোটি পরিবার এর আওতায় আসছে। এছাড়া চুয়াডাঙ্গায় টিসিবির ১২ জন ডিলার রয়েছেন। তাঁদের মাধ্যমে এসব পণ্য সরবরাহ করা হবে।’

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, ‘চুয়াাডঙ্গায় ৭৪ হাজার ৫৫৬ জনকে দুই দফায় ভর্তুকি দিয়ে কমমূল্যে খাদ্যের প্যাকেট বিতরণ করা হবে। ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যরা ইউনিয়ন পর্যায়ে এবং পৌরসভা এলাকায় কাউন্সিলররা সুবিধাভোগীদের তালিকা তৈরি করছেন। কাজ প্রায় শেষের দিকে। এ তালিকা অনুযায়ী প্যাকেট তৈরি করছে জেলা প্রশাসন। ডিলাররা জেলা প্রশাসন থেকে পাওয়া তালিকা অনুযায়ী প্যাকেট পৌঁছে দেবেন তালিকাভুক্তদের কাছে। টিসিবির এসব পণ্য বিক্রির কাজ সম্পন্ন করতে আরও সভা হবে। সেখানে সিদ্ধান্ত হবে, কোন প্রক্রিয়ায় সুবিধাভোগীরা এসব প্যাকেট পাবেন।’ তিনি আরও বলেন, রোববার (আজ) চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি মহোদয় উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।