চুয়াডাঙ্গা সোমবার , ২৪ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী প্রদীপণ বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে নির্বাচন : ৬ পদে ১৩ জন প্রাথীর প্রতিদ্বন্দ্বিতা : ২ আগষ্ট ভোট

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৪, ২০১৭ ৫:১০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী প্রদীপণ বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে নির্বাচন জমে উঠেছে। ১ টি সহ-সভাপতি  ও ৫ টি সদস্য পদে  ১৩ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল দেয়া হয় প্রাথীদের মাঝে প্রতীক বরাদ্দ। আগামী ২ আগষ্ট সকাল ৮টা থেকে দুপুর ২টি পর্যন্ত ভোট গ্রহন করা হবে। বিদ্যালয় প্রাঙ্গনে স্থাপিত  ৩টি বুথের মাধ্যমে  ৬৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বিজয়ী সদস্যগন আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন।
জানা গেছে,  প্রদীপণ বিদ্যাপীঠে অভিভাবক সদস্য পদে নির্বাচন তীব্র  জমে উঠেছে। ২টি প্যানেলভুক্ত হয়ে ১৩ জন প্রার্থী ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অভিভাবক ঐক্য পরিষদ নামে একটি প্যানেলে নেতৃত্ব দিচ্ছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারন সাম্পাদক এসএটিভি-নিউএজ-নয়াদিগন্তের জেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল হক (বিপুল আশরাফ)। অপর একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন আমজাদুল ইসলাম। এর আগে প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা নির্বাচনের তফশিল ঘোষনা করেন। ১৮ জুলাই মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে সহ-সভাপতি পদে ২ জন ও সদস্য পদে ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। ২০ জুলাই মনোনয়পত্র প্রত্যাহারের দিনে সদস্য পদে ৫ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। যাচাই বাছাই শেষে সহ-সভাপতি পদে ২ জন ও সদস্য পদে ১১ জন ভোটের মাঠে লড়ছেন।
এদিকে অভিভাবক ঐক্য পরিষদ থেকে  সহ-সভাপতি পদে সাংবাদিক আশরাফুল হক ওরফে বিপুল আশরাফ (ছাতা),  সদস্য পদে রিপন আলী (কাপ পিরিচ), সাংবাদিক রকিবুল ইসলাম ওরফে ইসলাম রকিব (চেয়ার), ওয়াহিদুল কাদির জোয়ার্দ্দার আনন্দ (মাছ), মুশতাক আহমেদ (টিউবয়েল) ও রুমানা আক্তার (আম) প্রতীক নিয়ে লড়ছেন। অপরদিকে আরেকটি প্যানেল থেকে সহ-সভাপতি পদে আমজাদুল ইসলাম (আনারস), সদস্য পদে শাজাহান খান (বৈদ্যুতিক পাখা), আবুল হোসেন মিলন (মোরগ), আতিউর রহমান (কলম), জাহিদ হোসেন (ফুটবল), তানজিলুর রহমান চৌধুরী (দেয়াল ঘড়ি) ও ছানোয়ার হোসেন (বাইসাইকেল) প্রতীক নিয়ে মাঠ রয়েছেন।
বিদ্যালয় এলাকায় গিয়ে দেখা যায় সকাল সাড়ে ৭টায় ক্লাস শুরুর পূর্বে ভোটারদের সাথে প্রাথীরা কুশল বিনিময় করছেন। কেউ চাচ্ছেন দোয়া, আবার কেউ চাচ্ছেন প্যানেলের জন্য ভোট। নির্বাচনী জ্বরে কাপছে প্রদীপণ বিদ্যাপীঠ। বিদ্যালয়ের অধ্যক্ষ নূর-ই-আলম মোর্শেদা বলেন সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।