চুয়াডাঙ্গা রবিবার , ২৭ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ সভা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২৭, ২০১৭ ৫:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

শহর প্রতিনিধি: চুুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট- সেকায়েপের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ২টার দিকে চুুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। চুুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির চুুয়াডাঙ্গা প্রোগ্রাম অফিসার দেলোয়ার হোসেন। প্রধান অতিথি দেলোয়ার হোসেন বইপড়া, পাঠাভ্যাসের গুরুত্ব, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্দেশ্য ও কর্মসূচি বাস্তবায়ন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করে আরো বেশি বেশি বই পড়তে এবং আগামী ২৪ সেপ্টেম্বর পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির মূল্যায়ন পরিক্ষায় অংশগ্রহণের আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শফিউল ইসলাম, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, সিনিয়র সহকারি শিক্ষক রেজাউল করিম। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। চুুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনের একান্ত প্রচেষ্টাই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়।
উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণায়লরের সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট- সেকায়েপ এর অন্যতম একটি সাব-কম্পোনেন্ট পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি। যা বিশ্ব সাহিত্য কেন্দ্র কর্তৃক পরিচালিত। এই কর্মসূচির আওতায় মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়ন, জীবনের সার্বিক বিকাশ ও উৎকর্ষ ঘটানোর উপযোগী বিচিত্রমূখী শিক্ষার সুযোগ সৃষ্টি করতে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তকের পাশাপাশি উন্নতমানের নানা সৃজনশীল ও আনন্দময় বই তুলে দেওয়া হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।