চুয়াডাঙ্গা বুধবার , ২২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুযাডাঙ্গায় করোনা সন্দেহে আরও দুজনের নমুনা সংগ্রহ

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২২, ২০২০ ৯:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে আরও দুইজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর আগে মঙ্গলবার (২১ এপ্রিল) পর্যন্ত পূর্বের পাঠানো ৪৪ জনের ফলাফল এসে পৌঁছেছে। এই ৪৪ জনের মধ্যে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। এর আগে ১৪ এপ্রিল পর্যন্ত প্রাপ্ত ফলাফলের সংখ্যা ছিল ৩৬। মঙ্গলবার আরও ৪৪ জনের ফলাফল এসে পৌছালে এ পর্যন্ত পাওয়া মোট ফলাফলের সংখ্যা ৯০। যার মধ্যে ৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়নি। শুধু সাব্বির নামের এক যুবকের শরীরে করোনা শনাক্ত হয়। তিনি ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিকে, গত সোমবার রাতে চুয়াডাঙ্গা সদরের বেগমপুরের শহীদ উদ্দীন নামের এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। তবে শহীদ উদ্দীন নমুনা ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সংগ্রহ করে। সবমিলিয়ে চুয়াডাঙ্গা জেলায় করোনা শনাক্ত হলো দুজন। যার মধ্যে একজনের নমুনা চুয়াডাঙ্গা থেকে ও অন্যজনের নমুনা ঢাকা থেকে সংগ্রহ করা হয়। এদিকে, করোনা শনাক্ত শহীদ উদ্দীনসহ তাঁর পরিবারের আরও দুজনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম গবেষণাগারে পাঠিয়েছে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ। এছাড়া শহীদ উদ্দীনের নমুনা নতুন করে যবিপ্রবির জিনোম গবেষণাগারে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, এ পর্যন্ত চুয়াডাঙ্গা থেকে মোট ১২০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ৯০ জনের ফলাফল এসে পৌঁছেছে। মোট ফলাফলে শুধুমাত্র একজনের করোনা রিপোর্ট পজেটিভ ছিল। তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি ৮৯ জনের রিপোর্ট নেগেটিভ আসে। তবে নতুন করে চুয়াডাঙ্গার বেগমপুরের এক ব্যক্তির করোনা সন্দেহে ঢাকা থেকে নমুনা সংগ্রহ এবং পরীক্ষিত নমুনার ফলাফল পজেটিভ বলে জানতে পেরেছি। উক্ত রোগীর বর্তমান অবস্থা জানতে তুাঁর শরীর থেকে পুনরায় নমুনা সংগ্রহ করে যবিপ্রবির জিনোম গবেষণাগারে পাঠানো হয়েছে এবং রোগীর কিডনিজনিত সমস্যা থাকায় তাঁকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।