চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ বিএনপির ১০ দফা বাস্তবায়নে বিক্ষোভ সমাবেশ

গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষকে এগিয়ে আসার আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৬, ২০২৩ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
গণতন্ত্র হত্যা দিবসে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষকে বিএনপি’র ডাকে সারা দিয়ে অবৈধ সরকার অপসারণে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।’
চুয়াডাঙ্গা:
নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূলের উর্দ্ধগতি বিদ্যুৎ, গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ সকল গেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি এবং বিএনপির ১০ দফা বাস্তবায়নের লক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আয়োজনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা বিএনপি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও জেলা মহিলাদলের সভানেত্রী রউফনাহার রিনার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম নজু, পৌর বিএনপির সভাপতি মো. সিরাজুল ইসলাম মনি। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু বকর সিদ্দিক আবুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপটন, আলমডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ওল্টু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য নূরনবী সামদানী, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুল হক পল্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশীদ ঝন্টু, জেলা জাসাস এর সাধারণ সম্পাদক মো. সেলিমুল হাবিব সেলিম। বিক্ষোভ সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন জেলা ওলামাদলের সদস্য সচিব মওলনা আনোয়ার হোসেন, বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা, থানা, পৌর ও ইউনিয়নের বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
মেহেরপুর:
১০ দফা দাবিসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও রাজবন্দীদের মুক্তি, বিদ্যুৎ গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে সমাবেশ করেছে মেহেরপুর জেলা বিএনপি। গতকাল বুধবার বিকেলে মেহেরপুর শহরের কাথুলী বাস স্ট্যান্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের সভাপতিত্বে মেহেরপুর পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন মেহেরপুর জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, মেহেরপুর সদর উপজেলা বিএনপির সভাপতি মারুফ আহমেদ বিজন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি আমিরুল ইসলাম, মেহেরপুর জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজমল হোসেন মিন্টু, জেলা ছাত্রদলের সহসভাপতি রাকিব জাভেদ প্রমুখ।
ঝিনাইদহ:
গণতন্ত্র হত্যা দিবসে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। এতে খন্ড খন্ড মিছিল সহকারে জেলা উপজেলার নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হয়। এসময় জেলা বিএনপি’র সভাপতি অ্যাড. এমএ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুল মজিদ বিশ^াস, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান পপ্পুসহ বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য দেয়। বক্তারা বলেন, ‘গণতন্ত্রকে হত্যা করে মানুষের স্বাধীনতাকে হরণ করে অবৈধভাবে এই আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষ বিএনপি’র ডাকে সারা দিয়ে অবৈধ সরকার অপসারণে অংশ নিবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।