চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৩, ২০২২ ৮:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

দামুড়হুদা ও জীবননগরে স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথ এবং মুক্তিযোদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথকভাবে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা:

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলা পরিষদের কার্যালয় চত্বরে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোকপাত করেন যুদ্ধ চলাকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুর, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি প্রমুখ। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অশংগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমি ও সদর উপজেলা পরিষদের শিল্পিরা।

দামুড়হুদা:

দামুড়হুদায় স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথ এবং মুক্তিযোদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরের মুক্তমঞ্চে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মঞ্জু, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দীন, বীর মুক্তিযুদ্ধা তমছের আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, উপজেলা নির্বাচন অফিসার ইছহাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, হাউলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, দর্শনা থানার ওসি এ এইচ এম  লুৎফুর রহমানসহ উপজেলা সরকারি দপ্তরের অফিসারবৃন্দ।

এদিকে, এই দিনটি স্মরণ রাখার জন্য স্থায়ীভাবে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লাল-সবুজ কাপড়ে মোড়ানো দুটি বেড এবং ইউএনও অফিসে একটি চেয়ার উদ্বোধন করেন যুদ্ধকালীন সময়ে বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী।

জীবননগর:

জীবননগরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের অডিটরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি মো. হাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়েশা সুলতানা লাকী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।