চুয়াডাঙ্গা রবিবার , ২৪ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ইফতার ও দোয়া মাহফিল

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ২৪, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার পৃথক আয়োজনে এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গাস্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের নিয়ে ইবি ক্লাব চুয়াডাঙ্গার উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার হোটেল সাহিদ প্যালেস এ ইফতার পার্টির আয়োজন করা হয়। সরকারী বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. মহাসিন আলীর সভাপতিত্বে ও এডভোকেট মাসুদ পারভেজ রাসেলের সঞ্চালনায় উক্ত ইফতার পার্টিতে বক্তব্য দেন এডভোকেট নাজমুল হাসান লাভলু, এডভোকেট আফজালুল হক আফজাল, সরকারী কলেজের শিক্ষক আব্দুল ওয়াদুদ, মুন্সি আবু সাঈদ, সাব-রেজিস্টার শফিকুল ইসলাম, ইসলামী ব্যাংক মেহেরপুর শাখার ম্যানেজার জাহাঙ্গীর আলম, কুষ্টিয়া সেন্ট্রাল কলেজের শিক্ষক মফিজ উদ্দিন, আলমডাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান সালমুন আহাম্মেদ ডন, চুয়াডাঙ্গা সদর নির্বাচন অফিসার কামরুল ইসলাম ও ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ প্রমুখ। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, ব্যাংকার, আইনজীবী, ব্যবসায়ী এবং বর্তমান ছাত্রছাত্রীদের উপস্থিতিতে এক মিলন মেলায় পরিণত হয় উক্ত ইফতার মাহফিল।

জীবননগর

জীবননগর শাইন ক্লাবের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় শাইন ক্লাব ভবনে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। জীবননগর শাইন ক্লাবের সভাপতি শাহ্ আলম শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম মোর্তুজা। বিশেষ অতিথি ছিলেন জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জি.এ জাহিদুল ইসলাম জাহিদ বাবু, সাধারণ সম্পাদক  ও পৌর কাউন্সিলর জামাল হোসেন খোকন, সাংবাদিক ইন্তাজ আলী, আবু সাঈদ মোহাম্মদ সাদ, শফিউদ্দীন, চাষী রমজান, মোশারেফ হোসেন, আব্দুর রাজ্জাক, জাহিদুল ইসলাম রুপ মিয়া। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন জীবননগর বাসস্ট্যান্ড জামে মসজিদের পেশ ইমাম ওয়ালির ইসলাম। 

মুজিবনগর:

মেহেরপুরের মুজিবনগরে সোনার বাংলা সাহায্য সংস্থার প্রধান উপদেষ্টা গোলাম সারোয়ারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে মুজিবনগর জয়পুর হাফিজিয়া ও এবতেদায়ী মাদ্রাসায় এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া শেষে মাদ্রাসার ছাত্রদের নিয়ে  ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সোনার বাংলা সাহায্য সংস্থার সভাপতি বুলবুল আহম্মেদ সাগর, সদস্য ইয়াছিন, লিটন, সাইদুর, মামুন ও রুবেলসহ মাদ্রাসার ছাত্ররা। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মাদ্রসার প্রধান শিক্ষক হাফেজ আরাফাত হোসেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।