চুয়াডাঙ্গা শনিবার , ১৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিভিন্নি সংগঠনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৬, ২০২২ ৮:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিভিন্নি রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার পৃথক স্থানে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় ১৯৯০-৯১ সালের বন্ধুদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গার কৃতী সন্তান সহকারী অধ্যাপক ডা. আলমগীর হোসেন জনির সার্বিক ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার হোটেল সাহিদ প্যালেসে এ ইফতার মাহফিল  অনুষ্ঠিত হয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে ডা. জনি ঈদের পরের দিন সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং ফ্রি ওষুধ বিতরণের ঘোষণা দেন।

ইফতার অনুষ্ঠানের দোয়া পরিচালনা করেন বন্ধু হাজী মাহবুব আলম আলম রিংকু জোয়ার্দ্দার এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আশাদুল হক বটুল। এছাড়াও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জুয়েল, বাবু, ফারুক, রানা, কিংকর, মিলকন, কাজল, তপু, বুলবুল, রওশন, বিপলু, হাসুসহ চুয়াডাঙ্গার ব্যবসায়ী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ঠিকাদারসহ বিভিন্ন পেশার বন্ধুরা।

এদিকে, প্রতাপপুর আল-মুখতার দারুল হেয়াদা কাওমী মাদ্রাসা ও চুয়াডাঙ্গা এতিমখানার এতিম এবং সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ইফতার বিতরণ করেছে সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ। গতকাল শুক্রবার ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দর্শনা থানার অফিসার ইনচার্জ লুৎফুল কবীর। এসময় আরও উপস্থিত ছিলেন দর্শনা থানার এসআই শামীম হাসান, সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রোজেক্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি শাহরিয়ার সিয়াম, চুয়াডাঙ্গা কমিটির পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি আল রোমাজ রাজন, সহ-সম্পাদক শোয়েব আক্তার সোহাগ, কোষাধ্যক্ষ মুনতাসির তানজিল, প্রোজেক্ট বিষয়ক সম্পাদক তাবির, শিক্ষা ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অঞ্জন সাহা আবির এবং কার্যকরী সদস্য সাকিব, সজীব প্রমুখ।

আলমডাঙ্গা:

আলমডাঙ্গায় সখি ফিল্মস্ ও সৃষ্টি মাল্টিমিডিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার হেমলেট কফি হাউজে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে সখি ফিল্মস্ ও সৃষ্টি মাল্টিমিডিয়ার সভাপতি আব্দুর জব্বার লিপুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, সখি ফিল্মস্ ও সৃষ্টি মাল্টিমিডিয়ার এবং তরিকা গ্রুপের উপদেষ্টা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক, প্যানেল মেয়র খন্দকার মজিবুল ইসলাম, কাউন্সিলর আলাল উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব খ. হামিদুল ইসলাম আজম, সাংবাদিক ফিরোজ ইফতেখার, সখি ফিল্মস্ ও সৃষ্টি মাল্টিমিডিয়ার পরিচালনক হাফিজুর রহমান জীবন। সখি ফিল্মস্ ও সৃষ্টি মাল্টিমিডিয়ার উপদেষ্টা শামীম রেজার উপস্থাপনায় অভিনেতা রাজিবুল ইসলাম রাজিব, রাশেদুল ইসলাম সাইজি, সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, জাফ্ফার আলী মনা, সিরাজুল ইসলাম, আরমান আলী, মামুন, মোস্তাক আলী, রিপন, আলমগীর হোসেন, জাহাঙ্গীর, আলমগীর, রেজাউল হক, চিকন আলী, সজীব, রানা, জামাল, জীবন, পাভেল, সোহেল রানা, পারভেজ, তরুণ কুমারসহ সকল সদস্যবৃন্দ।

দামুড়হুদা:

সারা বাংলা এসএসসি-৮৮ চুয়াডাঙ্গা জেলা প্যানেলের পক্ষ থেকে দামুড়হুদার পুড়াপাড়াস্থ রাজা ইটভাটা সংলগ্ন জামিয়া আশরাফিয়া শামসুল উলুম হাফিজিয়া মাদরাসা, লিল্লাহ বোর্ডিং ও এতিমখানায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে মাদরাসায় অধ্যায়নরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সারা বাংলা-৮৮ এর চুয়াডাঙ্গা জেলা কো-অর্ডিনেটর বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. সায়ীদ মেহবুব-উল কাদির। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আনিছুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার জমিদাতা প্রতিষ্ঠাতা চুয়াডাঙ্গার কৃতী সন্তান প্রয়াত ওয়াশিকুর রহমান জোয়ার্দ্দার বিল্লাল মিয়ার দুই সন্তান ওয়াহিদ হোসেন জোয়ার্দ্দার শান্ত ও আসিফ হোসেন জোয়ার্দ্দার রাহুল, পুড়াপাড়ার কৃতী সন্তান শমশের আলী, ঝিনাইদহের কৃতী সন্তান বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার রাইসুল ইসলাম আসাদ, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার সম্পাদক শরীফুজ্জামান শরীফ, সারা বাংলা-৮৮ এর চুয়াডাঙ্গা জেলা যুগ্ম কো-অর্ডিনেটর শামস গোলাম হোসেন আবীর, শাহীন পারভেজ, মহসিন আলী, শফিকুল ইসলাম জিন্নাহ, হামিদুল ইসলাম সেণ্টু, সাংবাদিক রিফাত রহমান, আতিকুল হক সণ্টু, জাহাঙ্গীর আলম, মোজাম্মেল হক নেণ্টু, জহুরুল ইসলাম, সাহেল আহমেদ স্বজল, আমির খসরু, মজিবুর রহমান, এটিএম সাইফুল ইসলাম, ইমরোজ মোল্লা, রফিক মল্লিক, দামুড়হুদার বখতিয়ার হোসেন বকুল, ইউসুফ আলী খান ইছা মেম্বার, আশেখ উদ দৌলা লিটন, আতিয়ার রহমান খান, উজিরপুরের একরামুল হক, সুবলপুরের সাব্বির আহম্মেদ, পুড়াপাড়ার অ্যাড. ড. ফরজ আলী এবং দর্শনার কামরুল হাসান হিরো।

মাদরাসায় অধ্যায়নরত হাফেজি পড়ুয়া ছাত্রদের হেফজখানা (ক্লাসরুম) নির্মাণ বিষয়ে আলোচনাকালে প্রধান অতিথি ব্যক্তিগত তহবিল থেকে ১০ বস্তা সিমেন্ট এবং ডা. সায়ীদ মেহবুব উল কাদির চুয়াডাঙ্গার বন্ধুদের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা গোলাম মুরশীদ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দামুড়হুদা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক বখতিয়ার হোসেন বকুল।

ঝিনাইদহ:

ঢাকায় অবস্থিত ঝিনাইদহ জেলার সাংবাদিক ফোরামের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ঝিনাইদহ সাংবাদিক ফোরামের আয়োজনে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকায় কর্মরত টেলিভিশন চ্যানেল, পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল এবং এফএম রেডিওর সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পরিচিতি পর্ব ও পরে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। এরপর সিনিয়র সাংবাদিকরা জেলার সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

সাংবাদিকদের কল্যাণে তাদের বিপদ আপদে সবসময় পাশে থাকার আশ্বাস প্রদান করেন। পরিচিতি পর্ব শেষে রমজানের হকিকত নিয়ে বিশেষ ধর্মীয় আলোচনা অনুষ্ঠান চলে। ইফতার শেষে নৈশভোজের আয়োজনের মধ্যদিয়ে ঝিনাইদহ সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও ইফতার মাহফিলের আহ্বায়ক ছিলেন শাহনাজ পলি। সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদি হাসান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতি কাজী আব্দুল হান্নান। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য অ্যাড শফিকুল আযম খান চঞ্চল, কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ, সাবেক প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেলারেল মাহফুজুর রহমান, সাবেক সামরিক সচিব মেজর জেনারেল সালাউদ্দিন মিয়াজী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য মো. নবী নেওয়াজ, বিশিষ্ট কবি, সাহিত্যিক ও সাংবাদিক টোকন ঠাকুর, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার কানাই লাল সরকার, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম এবং বিবার্তা২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক বানী ইয়াসমিন হাসি প্রমুখ।

ডাকবাংলা:

বাংলাদেশ জামায়াত ইসলামী ঝিনাইদহ সদর থানা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের আকলিয়া বাজার জামে মসজিদে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আমির আহসান হাবীবের সভাপতিত্বে উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াত ইসলামী জেলা মসজিদ মিশন, তালিমুল কোরআন ও ওলামা-মাশায়েখ-এর প্রধান উপদেষ্টা মুহাদ্দিস রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াত ইসলামী ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল। এসময় আরও উপস্থিত ছিলেন মধুহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা জামায়াতে তারবিয়্যাতের সাধারণ সম্পাদক আকবার হুসাইন, মধুহাটি ইউনিয়ন জামায়াতে আমীর মুক্তার হোসেন, গান্না ইউনিয়ন জামায়াতে আমীর রফিকুল ইসলাম, সাগান্না ইউনিয়ন জামায়াতে আমীর হযরত মাওলানা মোহাম্মদ ইকরামুল হক প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।