চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে পুলিশ মেমোরিয়াল ডে পালন

পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, স্মরণ সভা ও নিহতদের পরিবারকে সংবর্ধনার মধ্যদিয়ে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারে উপহার-সামগ্রী তুলে দিলেন এসপি জাহিদ

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন, স্মরণ সভা ও নিহতদের পরিবারকে সংবর্ধনা প্রদান করেছে জেলা পুলিশ।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা পুলিশ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক প্রদান এবং মধ্যহ্নভোজের আয়োজন। চুয়াডাঙ্গা জেলা পুলিশ লাইনসের ড্রিল সেডে এ দিবসটি পালন করা হয়। গতকাল মঙ্গলবার সকালে পুলিশ লাইনস চত্বরে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম বিপিএম-সেবা। পরে একে একে অতিরিক্ত পুলিশ সুপার, সিআইডি, ডিএসবিসহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ গভীর শ্রদ্ধায় স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাঁদের প্রতি সম্মান জানান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক স্বাগত বক্তব্য দেন। ২০২১ সাল এবং তার পূর্বে চুয়াডাঙ্গা জেলার স্থায়ী বাসিন্দা ও পুলিশ সদস্য, যারা জেলার বাইরে বিভিন্ন ইউনিটে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের ৮টি পরিবারবর্গের ২৩ জন সদস্যকে স্বীকৃতি স্মারক ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। পুলিশ সুপার জাহিদুল ইসলাম পুলিশ সদস্যদের প্রত্যেকের পরিবারবর্গের হাতে ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুুজ্জামানসহ বিভিন্ন ইউনিটের প্রধানগণ, সদর কেন্দ্রিক পুলিশ পরিদর্শক ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০১৭ সাল থেকে প্রতিবছর ১ মার্চ নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়ে থাকে।

ঝিনাইদহ:

দেশের বিভিন্ন স্থানে কর্মরত অবস্থায় নিহত ঝিনাইদহের পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় পুলিশ লাইনসে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালি শেষে নিহত পুলিশ সদস্যের স্মরণে নির্মিত স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পন করেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামসহ অন্যরা। পরে মেমোরিয়াল ডে উপলক্ষে জেলা পুলিশের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভায় পুলিশ সুপার ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার শাহরিয়ার আলী, সিআইডির সহকারী পুলিশ সুপার শরাফত উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশারসহ নিহতের স্বজনরা বক্তব্য দেন। শেষে দেশের বিভিন্ন স্থানে কর্মরত থাকা অবস্থায় নিহত ১৭ জন পুলিশ সদস্যের স্বজনদের হাতে জেলা পুলিশ সম্মাননা তুলে দেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।