চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার বিভিন্ন কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও প্রথম ক্লাস অনুষ্ঠিত

ভবিষ্যতের স্বপ্ন নিয়ে শিক্ষার্থীদের কলেজ জীবনের সূচনা
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৩, ২০২২ ৮:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গার বিভিন্ন কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও প্রথম ক্লাস অনুষ্ঠিত হয়েছে। এর মাধ্যমে ভবিষ্যতের স্বপ্ন নিয়ে শিক্ষার্থীদের কলেজ জীবনের সূচনা হলো। গতকাল বুধবার পৃথক আয়োজনে বিভিন্ন কলেজ এ অনুষ্ঠানের আয়োজনে করে। এছাড়া একই দিন চুয়াডাঙ্গা সরকারি কলেজের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় জেলা ছাত্রলীগের উদ্যোগে একাদশ শ্রেণির নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকের নির্দেশে গতকাল বুধবার চুয়াডাঙ্গা সরকারি কলেজে একাদশ শ্রেণির প্রথম ক্লাসের দিনে ছাত্রলীগের নেতা-কর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন। এসময় কলেজ ক্যাম্পাসে আনন্দ মিছিল ও নবীন শিক্ষার্থীদের মধ্যে কলম ও মাস্ক বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ নেতা তানভীর আহমেদ সোহেলের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের নেতা সোয়েব রিগান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা অয়ন হাসান জোয়ার্দ্দার। আরও বক্তব্য দেন ছাত্রলীগ নেতা মুন্না আজম, রিয়ন ও মিথুন। এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ হাসান, ছাত্রলীগ নেতা রিমন বিশ্বাস, রামিম, উজ্জল, ওয়ালীর রকি, শাওন, রবিন শারাফাত, কলেজ ছাত্রলীগ নেতা সোয়েব সোহান, রাতুল, সোহাগ, অন্তুু, ইমন, আফরিজ, রাতুল, খালিদ, শিশির, সন্ধী, ফাহাদ, ইমন (২), আব্দুল্লাহ, আকাশ, মাইকেল, নাঈম, সাকিব, নিশাত, মিঠু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কলেজ ছাত্রলীগ নেতা সোয়েব স্বাধীন।

অপর দিকে, চুয়াডাঙ্গায় জেলা ছাত্রলীগের উদ্যোগে একাদশ শ্রেণির নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গা সরকারি কলেজে একাদশ শ্রেণির প্রথম ক্লাসের দিনে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন। প্রত্যেক শিক্ষার্থীর হাতে গোলাপ ও রজনীগদ্ধার একটি করে স্টিক দিয়ে তাদেরকে কলেজ জীবনে স্বাগত জানানো হয়। এসময় চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেনসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন রাকিবুল হাসান নিপ্পন, আশিকুর রহমান হিমু, আরাফাত প্লাবন, আরফিন সজীব, একাব, রাব্বি হাসান, সাইফুল, সালেকিন, রাকিব, সুমন, শিবলুর, তন্ময়, ইউসুফ, মেহেদী, শাহেদ, আকাশ, বাদশা, সাকিব, রাব্বি, আরাফাত, তানভির, রাতুল, নাসিম, ইউসুফ, ইউশা, রাহিদ, মিরাজ, রিমন, সাইদুল, রুপম, আশরাফুল, অনিকসহ আরও অনেকে।

তিতুদহ:

চুয়াডাঙ্গা সদরের বড়শলুয়া নিউ মডেল কলেজের ২০২২ সালের একাদশ ও ডিগ্রি শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় কলেজের হলরুমে পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম। কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক বিল্লার হুসাইনের সঞ্চালনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়শলুয়া নিউ মডেল কলেজের দাতা ও প্রতিষ্ঠাতা ফারুক হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়শলুয়া নিউ মডেল কলেজের দাতা সদস্য ও সাবেক সভাপতি আনোয়ার হোসেন, বিদ্যুৎসাহী সদস্য নাজিমুদ্দিনসহ কলেজের কর্তব্যরত প্রভাষকগণ। এবছর বড়শলুয়া নিউ মডেল কলেজে ৩৫০ জন একাদশে ও ২০ জন শিক্ষার্থী ডিগ্রিতে ভর্তি হয়েছে বলে নিশ্চিত করেছেন কলেজের প্রভাষক বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফরহাদ হোসেন ও জাকিয়া সুলতানা। এছাড়া বক্তব্য দেন কলেজের প্রবীন শিক্ষার্থী রাজিয়া সুলতানা। নবীনবরণ অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালিত করতে সহযোগিতায় ছিল রোভার স্কাউটের সদস্যরা। অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতায় ছিলেন বড়শলুয়া নিউ মডেল কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার। অনুষ্ঠান শেষে সকল নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও মিষ্টি বিতরণ করে কলেজ কর্তৃপক্ষ।

আন্দুলবাড়ীয়া:

জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীণবরণ ও ক্লাস শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় আন্দুলবাড়ীয়া কলেজের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আন্দুলবাড়ীয়া কলেজের অধ্যক্ষ আব্বাস আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আন্দুলবাড়ীয়া কলেজ পরিচালনা পরিষদের সভাপতি শেখ মইদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন আন্দুলবাড়ীয়া কলেজের বাংলা বিভাগের প্রভাষক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আহসান হাবীব, অর্থনীতি বিভাগের প্রভাষক বাবুল হোসেন মুকুল ও পৌরনীতি বিভাগের প্রভাষক জামিল হোসেন। এসময় উপস্থিত ছিলেন আন্দুলবাড়ীয়া কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক আবুল খায়ের, শরীরচর্চা প্রভাষক মোখলেছুর রহমান, সহকারী লাইব্রেরিয়ান সুলতান আহাম্মদ, অফিস সহকারী আব্দুর রাজ্জাক, মহিদুল ইসলাম ও কলেজ স্টাফ জাহিদুল ইসলাম মামুন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন প্রথম বর্ষের ছাত্র ইসমাইল হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন আন্দুলবাড়ীয়া কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক আলমগীর কবির। আন্দুলবাড়ীয়া কলেজের পক্ষ থেকে প্রথমে পরিচিতি পর্ব, অতিথিবরণ ও প্রথম বর্ষের নবাগত সকল ছাত্র-ছাত্রীকে লাল গোলাপ ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সকলকে মিষ্টি মুখ করানো হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।