চুয়াডাঙ্গা শনিবার , ৯ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার পাঁচকমলাপুর মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের সাথে ইফতার করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানসহ জেলার বিশিষ্টজনেরা

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৯, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গার পাঁচকমলাপুর দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের সাথে ইফতার করলেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানসহ জেলার বিশিষ্টজনেরা। গতকাল শুক্রবার মাদ্রাসাটির পরিচালক সিঙ্গপুরস্থ বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর সাবেক প্রেসিডেন্ট, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি, সাহিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, হোটেল সাহিদ প্যালেস অ্যান্ড কনভেনশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিকের আমন্ত্রণে এ ইফতার মাহফিলে জেলার বিশিষ্টজনেরা অংশ নেন।

পবিত্র রমজানের ৬ষ্ঠ দিনে এ ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিকের শ্বশুর বিশিষ্ট ব্যবসায়ী মকলেচুর রহমান, আলমডাঙ্গা পৌরসভার মেয়র হাসান কাদির গনু, জেলা কাস্টম এক্সসাইজ ও ভ্যাট অফিসের উপ-কমিশনার উত্তম কুমার, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি ও দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব আলাউদ্দীন হেলা, জেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও জেলা জুয়েলারি সমিতির সভাপতি সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, বিশিষ্ট ব্যবসায়ী মো. নুরুজ্জামান জামান, বিশিষ্ট ঠিকাদার ওসমান গণি রতন, আবু সাঈদ মোহাম্মদ আহসানুজ্জামান বাবু, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক কিশোর কুমার কু-ু, পাঁচকমলাপুর দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক আলহাজ্ব হাফেজ ইনারুল ইসলাম, সহকারী শিক্ষক আলহাজ্ব মাওলানা বায়েজিদ হোসেন, আলহাজ্ব মাওলানা মোস্তাফিজুর রহমান, আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল মালেক, আলহাজ্ব মাওলানা মুফতি জাকারিয়া আব্দুল্লাহ, হাফেজ মাওলানা মুফতি শেখ আশিকুল্লাহ, মাওলানা মুফতি আব্দুল্লাহ, হাফেজ মাওলানা আব্দুর রউফ, ক্বারী মাওলানা নজরুল ইসলাম, ক্বারী মাওলানা মাসউদুর রহমান, হাফেজ মোহাম্মদ আবু জাফর, মোহা. ওয়াশিম আকরাম, মো. মাসুম বিল্লাহ প্রমুখ।

ইফতার মাহফিলে পরিবার-পরিজন, দেশ ও জাতি তথা মানবজাতির শান্তি কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়। আবেগে আপ্লুত হয়ে এই বিশেষ মোনাজাতটি পরিচালনা করেন মাদ্রাসাটির পরিচালক আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক। এসময় মাদ্রাসাটির প্রায় ৪শ জন ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একটি সুন্দর দ্বীনি-শিক্ষার ভাবনা নিয়ে মৃত হাজি শামসুজ্জোহা বিশ্বাস ২০০১ সালে মাত্র ১৩ জন ছাত্র ও একজন শিক্ষক নিয়ে একটি চালা-ঘরে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নের পাঁচকমলাপুর গ্রামে ‘পাঁচকমলাপুর দারুল উলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসা’ নামে দ্বীনি-শিক্ষার এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। ২০১০ সালে হাজি শামসুজ্জোহা বিশ্বাসের মৃত্যুর পর এই মাদ্রাসাটির পরিচালকের দায়িত্ব নেন তাঁর পুত্র চুয়াডাঙ্গার কৃতী সন্তান ও দানবীর হিসেবে খ্যাত আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক। একজন সুযোগ্য উত্তরসূরি হিসেবে পিতার সুস্বপ্নকে আন্তরিকতা, ভালোবাসা, মেধা ও শ্রম দিয়ে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।

২০১১ সালের ১ জানুয়ারি থেকে মাদ্রাসাটিতে ছাত্রদের জন্য লিল্লাহ বোর্ডিংয়ের ব্যবস্থা করা হয়। যেখানে তিন বেলা মাদ্রাসার সকল ছাত্র-শিক্ষকের মধ্যে বিনামূল্যে খাবার সরবরাহ নিশ্চিত করা হয়। বহুল ব্যয়ে নির্মাণ করা হয়েছে দৃষ্টিননন্দন পাঁচতলা একাডেমিক ভবন। এই ভবনে একসঙ্গে পাঁচ শতাধিক শিক্ষার্থীর পাঠদান ও আবাসনের আধুনিক সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে। খোলামেলা ও মনোরম পরিবেশে দৃশ্যমান এ মাদ্রাসাটির সুবিশাল খেলার মাঠসহ লাল সিরামিক ইট ও নান্দনিক ব্লকের গাঁথুনী নজর কাড়বে সবার। পাঠদান, থাকা ও খাওয়ার সুযোগ সুবিধাসহ আধুনিক এই মাদ্রাসাটি ইতঃমধ্যেই সমাদৃত হচ্ছে সারা দেশব্যাপী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।