চুয়াডাঙ্গা সোমবার , ১৭ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার নবাগত ডিসি-সিভিল সার্জন করোনাক্রান্ত

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৭, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় নবাগত শীর্ষ দুই কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তাঁরা কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত, সেটা এখনো জানা যায়নি। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে সদ্য যোগদানকৃত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান ও জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসানের করোনা শনাক্ত হয়। গতকাল রোববার রাতে সিভিল সার্জন নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, রোববার দুপুর ১২টায় উপসর্গ থাকায় চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান ও জেলার সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। পরে বিকেলে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জনের নমুনায় করোনা শনাক্ত হয়। এই ফলাফল সম্পর্কে আরও বেশি নিশ্চিত হতে দুটি নমুনাই আরটি পিসিআর আরও দুবার টেস্ট করা হয়। আরটি পিসিআর টেস্টেও দুজনের নমুনাই বারবার রিপোর্ট পজিটিভ আসে। এরপর দুজনেরই নমুনা আরও নিশ্চিত হতে কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান বলেন, ‘দুপুরে করোনা পরীক্ষার জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও আমি নিজে নমুনা দিয়েছিলাম। বিকেলে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা ফলাফল পজিটিভ এসেছে। বর্তমানে আমি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছি।’

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে ডিসির করোনা শনাক্তের বিষয়ে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জাকির হোসেন বলেন, ‘জেলা প্রশাসক স্যার রোববার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে সোমবার করোনা পরীক্ষার ফলাফল পেলে এ বিষয়ে নিশ্চিত করে বলা সম্ভব হবে। এ পর্যন্ত ডিসি স্যার হোম কোয়ারিন্টাইনে রয়েছেন।’

উল্লেখ্য, চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান গত ১৩ জানুয়ারি যোগদান করেন এবং জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান গত ১০ জানুয়ারি চুয়াডাঙ্গায় যোগদান করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।