চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে আলোচনা সভায় এমপি ছেলুন জোয়ার্দ্দার

বঙ্গবন্ধুর অনবদ্য অবদানের কারণে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

চুয়াডাঙ্গা পৌরসভার আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আলোচনা পর্বে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জনগণকে সংঘবদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তাঁর নেতৃত্বের কারণেই আপামর জনসাধারণের হৃদয়ের নেতা হয়ে উঠেছিলেন তিনি। এসময় প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি আরও বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনবদ্য অবদানের কারণে আজ আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। তাঁরাই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার ভূয়সী। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে পদ্মা সেতু, কর্ণফুলি টানেল, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণসহ বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মযজ্ঞের কারণে দেশ আজ সামনের দিকে দৃঢ় গতিতে এগিয়ে চলছে।

আলোচনা পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুণ্ডু, উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী বিশ্বাস, প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্না, পৌর সচিব এস এম রেজাউল করিম, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাউছার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, জেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন প্রমুখ। আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমির এক দল শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।