চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৬, ২০২৩ ৮:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
জমকালো আয়োজনে চুয়াডাঙ্গায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে সকাল ৯ টায় সদর উপজেলা পর্যায়ের এ প্রতিযোগিতার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া। জাতীয় পতাকা ও শেখ কামাল অ্যাথলেটিকস পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া ও শেখ কামাল অ্যাথেলেটিক্স পতাকা উত্তোলন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস।
এরপর বেলুন উড্ডায়ন, মশাল প্রজ্জলন ও অ্যাথলেটদের মাঠ প্রদক্ষিণ শেষে প্রতিযোগিতার ৩২ টি ইভেন্টের খেলা শুরু হয়। দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতা শেষে বিকেল ৪টায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী অ্যাথলেটদের মধ্যে সনদপত্র ও পদক প্রদান করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে সনদপত্র ও পদক তুলে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া।
প্রধান অতিথির বক্তব্যে শামীম ভূঁইয়া বলেন, বর্তমান সরকারের আমলে খেলাধুলায় যে উন্নতি হয়েচে বিগত কয়েক দশকের মধ্যে তা হয়নি। ছোট্ট ভূখণ্ডের এই বাংলাদেশ। তার নাম হিসেবে যতটা না পরিচিত এ দেশের ক্রিকেটসহ বেশ কয়েকটি খেলাধুলার মাধ্যমে তার চাইতে বিশ্বে বেশি পরিচিতি লাভ করেছে আমাদের মাতৃভূমি। প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে মাধ্যমিক স্কুল, মাদ্রাসা, কারিগরি শিক্ষা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা হচ্ছে আড়ম্বরপূর্ণভাবে। নতুনভাবে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের উদ্যোগে শুরু হল শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। তাই শুধু লেখাপড়া নয়, লেখাপড়ার পাশাপাশি শরীর মনকে চাঙ্গা করতে ও শারীরিক মানসিক বিকাশ ঘটাতে নিয়মিত খেলাধুলার বিকল্প নেই।’
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মীর মোহাম্মদ জান্নাত আলী, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাসির আহাদ জোয়ার্দ্দার, উপজেলা ইঞ্জিনিয়ার আখতার হোসেন, চুয়াডাঙ্গা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, প্রশাসনিক কর্মকর্তা আইনুল হক, সদর উপজেলা নাজির রাসেল আহমেদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও সহকারী (স্বাস্থ্য সুরক্ষা) শিক্ষকগণ।
প্রথমবারের মতো অনুষ্ঠিত শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথেলেটিক্স প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে। অ্যাথলেটিকস প্রতিযোগিতা পরিচালনা করেন ইসলাম রকিব, ফিরোজ উদ্দিন, হাফিজুর রহমান, আব্দুল হাই , সোয়েব আহমেদ, শামসুন্নাহার শিলা, বকুল বিশ্বাস, ভোলানাথ মণ্ডল, জামাল উদ্দিন, মুক্তাদির আহমেদ, শহিদুল ইসলাম, আরিফুল ইসলাম, মজিবুল হক, বিলকিস নাহার, মজলিস খান, সিফাত ও সিয়াম।
এদিকে, দামুড়হুদায় ইউনিয়ন পর্যায়ে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ৯ টায় দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ প্রতিযোগীতার আয়োজন করা হয়। দিনব্যাপী ৩২টি ইভেন্টে প্রতিযোগিতায় শেষে বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান হযরত আলীর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম নুরুন্নবী।
এসময় আরও উপস্থিত ছিলেন, দামুড়হুদা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল, দামুড়হুদা সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, পাটাচোরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী, মোক্তারপুর নিম্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বকতিয়ার উদ্দিন, কুনিয়া চাঁদপুর মাদরাসার সুপার সামসুল ইসলাম, দামুড়হুদা ডিএস দাখিল মাদরাসার সহকারী সুপার জয়নাল আবেদীন, ফাস্ট মাল্টিমিডিয়া মডেল স্কুলের পরিচালক মাসুম বিল্লাহ, ইউপি সদস্য নুরুল ইসলাম, শামসুল ইসলাম, জাহিদুল ইসলাম, লিয়াকত আলী, হাসান আলী, আব্দুল আলিম, শাহানাজ পারভীনসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
খেলা পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক সৈয়দ মাসুদুর রহমান খোকন, ইকবাল হোসেন ও আশরাফুল হক। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মিরাজুল ইসলাম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।