চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নতুন দুজন করোনা আক্রান্ত

সারা দেশে করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩.৩৫ শতাংশে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭৯৯ জনের শরীরে। শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কারো মৃত্যু না হলেও নতুন করে ২ জন করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে চুয়াডাঙ্গায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৮৫৯ জন। 

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় নতুন করে আরও ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের করোনা আপডেটে এ তথ্য নিশ্চিত করে। নতুন আক্রান্ত ২ জনসহ জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৫৯ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৭৬টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ২টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকি ৭৪টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৬৩ শতাংশ। গতকাল জেলায় করোনা আক্রান্ত থেকে নতুন কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৫৭ জন। জেলায় মোট মত্যু হয়েছে ২২০ জন। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯০ জন ও বাকীদের মৃত্যু হয়েছে জেলার বাইরে চিকিৎসাধীন অবস্থায়।

এদিকে, গতকাল পর্যন্ত চুুয়াডাঙ্গা জেলায় করোনা প্রতিরোধক টিকার সর্বমোট প্রথম ডোজ গ্রহণ করেছেন দশলাখ ৭৭ হাজার ১৯০ জন, দ্বিতীয় ডোজ ৮ লাখ ২৮ হাজার ৯১৩ জন এবং তৃতীয় বুস্টার ডোজ গ্রহণ করেছেন ২৮ হাজার ২২৭ জন।

সারা দেশ:

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৫ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৯৯ জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ। এনিয়ে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৪ হাজার ৩৭৬ জনে।  গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন সোমবার করোনাভাইরাসে আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছিল ৮৯৭ জনের।

গতকালের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৬০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ২২ হাজার ১২৫ জন। গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৮৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৩ হাজার ৮১৭টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫ জন পুরুষ ও ৩ জন নারী। তাদের মধ্যে ঢাকায় ১, চট্টগ্রামে ৩, রাজশাহীতে ২ , খুলনায় ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।  

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।