চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নতুন দুজন করোনা আক্রান্ত

সারা দেশে করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৩.২২ শতাংশ
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৩, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৭৩২ জনের শরীরে। শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কারো মৃত্যু না হলেও নতুন করে ৫ জন করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে চুয়াডাঙ্গায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৭ হাজার ৮৬২ জন। 

চুয়াডাঙ্গা: 

চুয়াডাঙ্গায় নতুন করে আরো ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল বুধবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের করোনা আপডেটে এ তথ্য নিশ্চিত করে। নতুন আক্রান্ত ৫ জনসহ জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৬২ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৬০টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকী ৫৫টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ শতাংশ। গতকাল জেলায় করোনা আক্রান্ত থেকে নতুন কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১২ জন। জেলায় মোট মত্যু হয়েছে ২২০ জন। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯০ জন ও বাকীদের মৃত্যু হয়েছে জেলার বাইরে চিকিৎসাধীন অবস্থায়।

এদিকে, গতকাল পর্যন্ত চুুয়াডাঙ্গা জেলায় করোনা প্রতিরোধক টিকার সর্বমোট প্রথম ডোজ গ্রহণ করেছেন দশলাখ ৭৭ হাজার ১৯০ জন, দ্বিতীয় ডোজ ৮ লাখ ২৮ হাজার ৯১৩ জন এবং তৃতীয় বুস্টার ডোজ গ্রহণ করেছেন ২৮ হাজার ২২৭ জন।

সারা দেশ:

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে সারা দেশে এ ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৩ জনে। একই সময় নতুন করে এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৭৩২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৪৫ হাজার ১০৮ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগের ২৪ ঘণ্টায়ও আটজনের মৃত্যু হয়। এসময় ৭৯৯ জনের শরীরে নতুন করে শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩ দশমিক ৩৫ শতাংশ।

২৪ ঘণ্টায় সারাদেশের ৮৭৬টি ল্যাবরেটরিতে ২২ হাজার ৭২৭টি নমুনা সংগ্রহ করা হয় এবং ২২ হাজার ৭১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট এক কোটি ৩৪ লাখ ৪৭ হাজার ৮৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, একদিনে করোনা থেকে সেরে উঠেছেন চার হাজার ৮২৪ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে পুরুষ তিনজন এবং নারী পাঁচজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে পাঁচজন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন।

বিভাগওয়ারি হিসাবে ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, রাজশাহীর একজন, বরিশালে দুইজন এবং রংপুরে দুইজন রয়েছেন। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।