চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

তিনি বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায়- শরীফ
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২৩ ৩:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে তিনটায় চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল তাদের দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। দোয়া মাহফিলে শহীদ জিয়াউর রহমানের আত্মার শন্তি কারণা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় নেতৃবৃন্দের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা ছাত্রদলের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো. আবু সুফিয়ান।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তন জন্ম বার্ষিকীতে দোয়া পূর্ব আলোচনায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ বলেন, ‘জাতীর যুগসন্ধীক্ষণে জিয়াউর রহমান ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধে অসিম বীরত্বের পরিচয় দেন। বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায় তিনি। জাতীর গভীর সঙ্কটে শহীদ জিয়া জনগণের নেতৃত্ব ভার গ্রহন করেছিলেন। দেশের চরম দুঃসময় ৭ নভেম্বর সিপাহি জনতার ঐতিহাসিক বিপ্লবে শহীদ জিয়া রাষ্ট্রের হাল ধরেন। শরীফ আরও বলেন, শহীদ জিয়ার জ¤œদিনে তার প্রতর্শীত পথেই আমরা আধিপত্যবাদের থাবা থেকে মুক্ত হবো ও গণতন্ত্র ফিরে পাবো। এর জন্য শর্বশক্তি দিয়ে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শ্বৈরাচারের গারাগার থেকে মুক্ত করবো ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিন মালিতা, সহসভাপতি আশিকুল হক শিপুল, সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদ, মীর শুভ জামান, সাহাবুদ্দিন আহমেদ বুদ্দীন, শরিফুল ইসলাম ছোটন, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান, যুগ্ম সম্পাদক আরিফ আহমেদ শিপ্লব, সাইমুম আহমেদ ইকবাল, আহাদ আলী রাজা, সাইমুজ্জামান মিশা, সহসাধারণ সম্পাদক রমজান আলী, শাহাজান আলী সান, সহসাংগঠনিক সম্পাদক স্বাধীন শেখ, রাশিদুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ইমরান হোসেন, সদস্য শোয়েব তিতাস, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের আহŸায়ক কৌশিক আহমেদ রানা, সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাহবুবুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব সাইমুম আরাফাতসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।