চুয়াডাঙ্গা সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

জেলার ২ লাখ ৫৩ হাজার শিশুকে খাওয়ানো হকে কৃমিনাশক ট্যাবলেট
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৩, ২০২৩ ৭:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সিভিল সার্জন অফিস ও পৌরসভার আয়োজনে বেলা ১১টায় রিজিয়া খাতুন প্রভাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়। চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান ৮বছর বয়সী শিশু রোকসানাকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুলতানা আনজু রত্নার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. তারেক জুনায়েদ, জেলা শিক্ষা অফিসার মো. আতাউর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুন্ডু ও চুয়াডাঙ্গা পৌর ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ।

এসময় আরও উপস্থিত ছিলেন রিজিয়া খাতুন প্রভাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. সাবিনাকুল, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক আব্দুর রাজ্জাক, স্যানেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক, পরিসংখ্যানবিদ আকতার আলী, সংরক্ষিত নারী কাউন্সিলর শেফালি খাতুন, পৌরসভার টিকাদান সুপারভাইজার আলী হোসেন, মামুনুর রশিদ জুয়েল (মাস্টার) ও চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস ও পৌরসভার স্বাস্থ্যকর্মীবৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সদর হাসপাতালের জুনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত ৫-১৬ বছরের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের দুই লাখ ৫৩ হাজার ৮০০ জনকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ চলাকালে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ সমপর্যায়ের মাদ্রাসা, মক্তব ও এতিমখানাসমূহে এবং স্কুল বহির্ভুত শিশু, পথশিশু ও শ্রমজীবী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।