চুয়াডাঙ্গা সোমবার , ২৫ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ২৫, ২০২২ ৮:১১ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুরে জেলা জজ আদালত ভবনের মিলনায়তনে প্যানেল আইনজীবীদের সাথে লিগ্যাল কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইড কমিটির সভাপতি মো. জিয়া হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভা লিগ্যাল এইড অফিসার সাইফুদ্দিন হুসাইন সঞ্চালনা করেন।

সভায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) নুসরাত জেরিন, অতিরিক্ত জেলা জজ লুৎফর রহমান শিশির, জেলা জজ আদালত ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকবৃন্দ এবং লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীরা উপস্থিত ছিলেন। সভায় সাবেক সভাপতি নুরুল ইসলাম, সাবেক সেক্রেটারি শামিম রেজা ডালিম, সিনিয়র আইনজীবী কামরুল আরেফিন, আকসিজুল ইসলাম রতন, নাজমুল হাসান লাভলু, রফিকুল ইসলাম ও মানি খন্দকার বক্তব্য দেন।

সভায় জানানো হয়, আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্যাপন উপলক্ষে সকাল ৯টায় জেলা জজ আদালত চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদিক্ষণ করে একই স্থানে এসে শেষ হবে এবং বিকেল ৪টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে প্যানেল আইনজীবী এবং বিচারকবৃন্দ উপস্থিত থাকবেন। এসময় সেরা তিন প্যানেল আইনজীবীকে পুরস্কৃত করা হবে।

প্রস্তুতিমূলক সভায় জেলা ও দায়রা জজ জিয়া হায়দার বলেন, জাতীয় আইনগত সহায়তা দিবস রাষ্ট্রীয় কর্মসূচি। সরকার করতে বলেছে। করতে হবে। লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী ও বার বেঞ্চ থাকলে সমস্যা হয় না। দিবসটি উদ্যাপনে সকলের সহযোগিতায় ভালোভাবে পালন করতে পারব।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।