চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় খুলেছে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৩, ২০২২ ৮:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় করোনার বিধিনিষেধের পর গতকাল বুধবার থেকে খুলেছে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়। তাই সকাল থেকেই উৎসবমুখর হয়ে ওঠে স্কুল প্রাঙ্গন। শিক্ষার্থীরা বই গুছিয়ে স্কুলব্যাগ ঘাড়ে নিয়ে সহপাঠীদের সাথে কেউবা অভিভাবকের সাথে ছুটে আসেন প্রিয় স্কুলে। সকাল ৯টা ১৫ মিনিটে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাস দিয়ে শুরু হয় পাঠদান কার্যক্রম। এতে স্বস্তি দেখা যায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে।

শিক্ষার্থীরা জানায়, খুবই ভালো লাগছে স্কুলে আসতে পেরে। স্যাররা পড়াচ্ছে, সাথে বন্ধুদের সাথে খেলতে পারছি। অভিভাবকরা বলেন, স্কুল খোলায় বাচ্চারা অনেক খুশি। আমরাও খুশি। কেননা বাড়িতে থাকলে শিশুরা পড়তে চায় না, তাদের লেখাপড়া ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু স্কুল খোলা থাকলে পড়াশোনার গতি অত্যন্ত বেশি থাকে শিশুদের। শিক্ষকরা বলেন, ‘আজ স্কুল খুলেছে। আমরা নিয়মিতই শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে যোগাযোগ রেখেছি। প্রথম দিনে উপস্থিতি একটু কম থাকলেও আগামীকাল থেকে উপস্থিতি আরও বাড়বে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।