চুয়াডাঙ্গা শনিবার , ১৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কৃষক লীগের সাথে ইফতার মাহফিলে প্রফেসর ডা. মাহবুব মেহেদী

দুর্নীতির সাথে জড়িতদের মুখোশ উন্মোচন করতে হবে
সমীকরণ প্রতিবেদন:
এপ্রিল ১৬, ২০২২ ৮:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবারকল্যাণবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী চুয়াডাঙ্গা আওয়ামী কৃষক লীগের সাথে আলোচনা, দোয়া ও ইফতার মাহফিল করেছেন। গতকাল রোববার পবিত্র মাহে রমজানের ১৩তম রোজায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডের বনলতা ভবনে এ ইফতার মাহফিলের আয়োজন করেন তিনি। ইফতার মাহফিলে এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় চুয়াডাঙ্গা সদর থানা আওয়ামী কৃষক লীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ র্নিমূল করতে হবে। প্রশাসনকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে যারা সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয়, তাঁদেরকে চিহ্নিত করতে হবে। যাঁরা দুর্নীতির সাথে জড়িত, তাঁদের মুখোশ উন্মোচন করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী, সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার প্রত্যায়ে আমাদের কাজ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন। আমাদের সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক কাজ করতে হবে। আমাদের মাথায় রাখতে হবে, কোনোভাবেই যেন দুর্নীতিবাজরা ছাড় না পায়।’

এসময় তিনি আরও বলেন, ‘এ জেলা বর্ডার এলাকা। চোরাকারবারি, মাদকের ব্যবসায়ী কাউকে ছাড় দেওয়া যাবে না। ফেনসিডিল, ইয়াবা, গাঁজাসহ কোনো প্রকার মাদক যেন আমাদের তরুণ প্রজন্মকে গ্রাস করতে না পারে, সেজন্য এসব ব্যবসার সাথে যাঁরা জড়িত, তাঁদেরকে শাস্তির আওতায় আনতে হবে। তথাকথিত সমাজের কিছু মুখোশধারী লোক এই সকল মাদক ব্যবসা ও চোরাচালানের সাথে জড়িত। আমি প্রশাসনকে আহ্বান জানাব, ওই সব দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করে আইনের আওতায় আনার জন্য। মাদকের ছোবল থেকে তরুণ প্রজন্মকে বাঁচাতে হবে। সকলকেই সজাগ থাকতে হবে।’

আগামীতে ত্যাগী নেতাদের দলীয় পদ দেওয়ার জন্যও আহ্বান জানিয়ে প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী আরও বলেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করে। বহু নেতা-কর্মী আছেন, যারা শুধু দলের জন্য, মানুষের জন্য পরিশ্রম করে যাচ্ছেন। তাঁদের মূল্যায়ন করতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক, জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামী কৃষক লীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার, জেলা আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা কৃষক লীগের সহসভাপতি আক্তারুজ্জামান, সহসম্পাদক ছলিল উদ্দীন, আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, দপ্তর সম্পাদক রাকিব আহমেদ জনি, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন, সদর থানা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক ইলতুত হোসেন আলো, দিলুন ইসলাম, তিতুদহ ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বাকের বিশ্বাস, সম্পাদক ছানাউল্লাহ, শংকরচন্দ্র ইউনিয়ন কৃষক লীগের সভাপতি শফিকুল ইসলাম, সম্পাদক মসলেম উদ্দীন, আলুকদিয়া ইউনিয়ন কৃষক লীগের সম্পাদক রিজিক বিশ্বাস, সদর থানা কৃষক লীগ সদস্য মইন উদ্দীন, কামাল, মাজারুল, আকিব, টুটুল, অহিদুল, মুকুল, জুলফিকার প্রমুখ। আলোচনা সভাটি পরিচালনা করেন সাবেক জেলা ছাত্রলীগ সদস্য হাসানুজ্জামান কিরণ।

এসময় বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুসহ সকল শহিদ, দেশ ও জাতির শান্তি কামনা করে এক দোয়া অনুষ্ঠিত হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।