চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন

পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির চুয়াডাঙ্গা শাখা। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসে কর্মরত কর্মচারীরা গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে।

কর্মবিরতি পালনকারীরা জানান, গত বছরের ২৪ জানুয়ারি পদোন্নতি দেওয়ার ব্যাপারে নীতিগত অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এক বছরের বেশি সময় ধরে ঝুলে আছে সেই পদোন্নতি প্রক্রিয়া। অর্থ মন্ত্রণালয়ে আটকে যায় মাঠ প্রশাসনের সংস্কার।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ইসমাইল হোসেন জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯টায় হাজিরা খাতায় সই করে বিকেল ৫টা পর্যন্ত কাজ না করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে তারা অবস্থান করে কর্মবিরতি পালন করছেন। তিনি আরও বলেন, রাত ১০টা পর্যন্ত অফিসে থেকে সরকারের সব ধরণের কাজে সহায়তা করি। এরপরও অন্য দপ্তরে সমান পদের কর্মচারীর পদবি ও গ্রেডে উন্নীত হলেও মাঠ প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের কর্মচারীদের পদোন্নতি হয়নি।

কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হক, উপদেষ্টা হামিদুল ইসলাম, উচ্চমান সহকারী ভূমি অধিগ্রহণ শাখা, জেলা প্রশাসকের কার্যালয়, আবু শাহিলুল্লাহ, সহকারী নাজির নেজারত শাখা, শহিদুল ইসলাম, নেজারত শাখা, আব্দুল লতিফ শেখ, বেঞ্চ সহকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত, রেজাউল হক, সিএ কাম উচ্চমান সহকারী, স্থানীয় সরকার শাখা, আসলাম উদ্দীন, উচ্চমান সহকারী, সাধারণ শাখা, রুমানা আক্তার, সিএ কাম উচ্চমান সহকারী, রেকর্ডরুম শাখা, জহুরুল ইসলাম, অফিস সহকারী গোপনীয় শাখা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।