চুয়াডাঙ্গা শনিবার , ১৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় একুশে টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৬, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠানের মধ্যদিয়ে চুয়াডাঙ্গায় দেশের প্রথম বেসরকারি টেলিভিশন একুশে টেলিভিশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। গত বৃহস্পতিবার বেলা ১১টায় এ উপলক্ষে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজন করা হয় ‘একুশে টেলিভিশনের পথচলার ২২ বছর’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠান। একুশে টেলিভিশনের চুয়াডাঙ্গা প্রতিনিধি আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, ‘একুশ আমাদের অহংকার। সেই একুশের নামে টেলিভিশন চ্যানেলের নাম। আবার চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকী পহেলা বৈশাখ। সবমিলেই ভালো। তাছাড়া, একুশে টেলিভিশন দেশের প্রথম বেসরকারি টেলিভিশন। সুন্দর নিজস্ব ধারা ও চিন্তা ভাবনায় একুশে টিভি আসে নতুন যুগে নতুন বিষয় নিয়ে। এখনও একুশে টেলিভিশন তার স্বকীয় অবস্থানে রয়েছে।’

অনুষ্ঠানের বিশেষ অতিথি চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক বলেন, বাংলাদেশে একটি সময় পর্যন্ত দর্শকরা সরকারি টেলিভিশন চ্যানেলের ওপর নির্ভরশীল ছিল। একুশে টেলিভিশন আসার পর নতুন একটি ধারা দর্শকদের সামনে হাজির করে। দর্শকরা প্রতিদিন একুশের সংবাদ দেখার  জন্য আগ্রহ নিয়ে বসে থাকতেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অশেষ ভালোবাসা থাকল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, প্রেসকøাবের সাবেক সভাপতি ও বর্ষিয়ান সাংবাদিক আজাদ মালিতা ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন। শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাবেক সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সিনিয়র সাংবাদিক শেখ সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য রফিক রহমান ও রিফাত রহমান, দপ্তর সম্পাদক আবুল হাশেম,  প্রেসক্লাবের সদস্য মফিজুর রহমান জোয়ার্দ্দার, জামান আখতার ও মশিউর রহমান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রেসক্লাবের সহসম্পাদক সাংবাদিক ইসলাম রকিবের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে আমন্ত্রিত বক্তারা একুশে টেলিভিশনের প্রচারিত বিভিন্ন অনুষ্ঠানের প্রশংসা করে বলেন, সবার আগে সঠিক সংবাদ প্রচারে একুশে টেলিভিশন বেশ এগিয়ে। এর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।