চুয়াডাঙ্গা সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আন্তঃস্কুল খেলাধুলার জেলা পর্যায়ের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা

শিক্ষার্থীদের শরীর ও মনের উৎকর্ষতা সাধনই এ প্রতিযোগিতার উদ্দেশ্যে
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৩, ২০২৩ ৭:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় জমকালো আয়োজনে ৫১তম জাতীয় আন্তঃস্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধুলার জেলা পর্যায়ের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার জেলা পর্যায়ের এ খেলাধুলার অ্যাথলেটিকস প্রতিযোগিতা ও সকল ইভেন্টের পুরস্কার বিতরণের মধ্যদিয়ে চার দিনব্যাপী এ অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়। গতকাল সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে অ্যাথলেটিকস-এর উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান। সুন্দর ও মনোমুগ্ধকর পরিপাটি করে অ্যাথলেটিকস প্রতিযোগিতার ভেন্যু সুসজ্জিত করায় জেলা শিক্ষা অফিসার চুয়াডাঙ্গা জেলার স্বাস্থ্য সুরক্ষার শিক্ষকদের ধন্যবাদ জানান।
জাতীয় কোনো প্রোগ্রামের আয়োজনের আদলে চুয়াডাঙ্গা জেলা পর্যায়ের খেলাধুলায় জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা ও ৪ উপজেলা পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান। ক্রীড়া পতাকা উত্তোলন করেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মতিন। এছাড়াও ৪ উপজেলা পতাকা উত্তোলন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের প্রতিনিধিগণ। সকাল ৯টায় চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে প্রতিযোগিতা শুরু হয়ে বিকাল ৩টায় ৩৪টি ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন হয়। এরপর বিকেল সাড়ে ৩টায় চার দিনব্যাপী অনুষ্ঠিত বিভিন্ন দলীয় ও ব্যক্তিগত ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু তারেক, সহকারী কমিশনার শাহেদুল আলম ও জেলা ক্রীড়া অফিসার আমানুল্লাহ আহমেদ। অ্যাটলেটিক্সের ৩৪টি ইভেন্টসহ শীতকালীন খেলাধুলার মধ্যে ছিল বালক বালিকা ক্রিকেট, ভলিবল ,ব্যাডমিন্টন, সাইকেলিং ও দড়ি লাফ প্রতিযোগিতা।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান বলেন, লেখাপড়ার একঘেয়েমিতা রোধে সরকারিভাবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক পর্যায়ে বছরে দুটি প্রতিযোগিতা হয়ে থাকে। একটি শীতকালীন অপরটি গ্রীষ্মকালীন। এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হলো লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর ও মনের উৎকর্ষতা সাধন এবং শারীরিক ও মানসিক বিকাশ ঘটানো। তাই এ প্রতিযোগিতার গুরুত্ব রয়েছে অনেক।
চুয়াডাঙ্গা আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ের অবসারপ্রাপ্ত স্বাস্থ্য সুরক্ষার শিক্ষক রওফুন নাহার রিনা, রাহেলা খাতুন গার্লস একাডেমির সহকারী প্রধান শিক্ষক আখতারুজ্জামান ও চুয়াডাঙ্গা আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনের উপস্থাপনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও স্বাস্থ্য সুরক্ষার শিক্ষকগণ। চার দিনব্যাপী এ প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের খেলাগুলো পরিচালনায় নেতৃত্ব দেন স্বাস্থ্য সুরক্ষার শিক্ষক ফিরোজ উদ্দিন, রকিবুল ইসলাম, হাফিজুর রহমান আব্দুল হাই, সোয়েব আহমেদ, শামসুন্নাহার শিলা, ভোলানাথ মন্ডল, মুক্তাদির আহমেদ, হাসান আলী, দিলরুবা খুকু, বিলকিস খাতুন, রেবেকা সুলতানা, রাফিকা রিমুসহ দায়িত্বপ্রাপ্ত জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্বাস্থ্য সুরক্ষার শিক্ষকগণ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।