চুয়াডাঙ্গা শনিবার , ৫ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আন্তঃস্কুল-মাদরাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে ডিসি আমিনুল ইসলাম

নিয়মিত শরীরচর্চার মাধ্যমে শরীর ও মনকে চাঙ্গা রাখতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৫, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় ৫০তম জাতীয় আন্তঃস্কুল-মাদরাসা, কারিগরী শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার জেলা পর্যায়ের সমাপনী ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান। তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন ও অ্যাটলেট উম্মে আদিবার মশালে আগুন জ্বালিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন। অ্যাথলেট অ্যাথলেট আদিবা প্রজ্জ্বলিত মশাল নিয়ে মিউজিকের তালে তালে ২ শ মিটারের ট্রাক প্রদিক্ষণ করে ভিকট্ট্ িস্ট্যান্ডে এসে সাত পাক ঘুরিয়ে মশালটি নির্ধারিত জায়গায় স্থাপন করেন। এরপর অ্যাথলেটিক্স পর্বের উদ্বোধক জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের অনুমতিক্রমে অ্যাথলেটিক্স-এর বিভিন্ন কার্যক্রম শুরু করা হয়। এরপর দিনব্যাপী চলে বিভিন্ন গ্রুপের বালক-বালিকাদের নিয়ে ৪০টি ইভেন্টের প্রতিযোগিতা। বিকেল ৪টায় সমাপনী পর্বের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের উপস্থিতিতে প্রতিযোগিতার সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১৫০০ মিটারের দূরপাল্লার দৌঁড়ের মাধ্যমে অ্যাথলেটিক্স পর্বের সমাপ্তি হয়।

এরপর চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, দীর্ঘদিন করোনা মহামারির কারণে শিক্ষার্থীরা (তোমরা) ঘরবন্দি ছিলে। তাই শারীরিক ও মানসিকভাবে তোমাদের পড়ালেখা ও বিকাশ কিছুটা বাঁধাগ্রস্ত হয়েছিল। তাই খেলাধুলার পাশাপাশি পড়ালেখাগুলো এগিয়ে নিবে। একই সাথে নিয়মিত শরীরচর্চার মাধ্যমে নিজেদের শরীর-মনকে চাঙ্গা রাখতে হবে এবং নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। যারা টিকা নাওনি, তারা খুব দ্রুত টিকা নিয়ে নাও।’ এসময় শিক্ষকদের দাবির প্রেক্ষিতে চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়াম নতুন করে সংস্কারসহ স্টেডিয়াম এলাকা ময়লা-আর্জনা ও দুর্গন্ধমুক্ত করার আশ্বাস দেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা। এছাড়াও জেলা শিক্ষা অফিসের গবেষক ও পরিদর্শকগসহ জেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন। আলোচন পর্বের শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলার সকল স্কুল-মাদরাসা ও কারিগরী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও শারীরিক শিক্ষার শিক্ষকগণ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারী শিক্ষক (অব:) রউফুন্নাহার রিনা।

বালক ক্রিকেটে জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দামুহুড়দা উপজেলা দল ও বালিকা ক্রিকেটে চুয়াডাঙ্গা রাহেলা খাতুন গার্লস  একাডেমি। তিন দিনব্যাপী অনুষ্ঠিত শীতকালীন খেলাধুলাগুলো পরিচালনা করেন ইসলাম রকিব, ফিরোজ উদ্দীন, হাফিজুর রহমান, আব্দুল হাই, সোয়েব, হাসান, খাইরুল ইসলাম, দিলরুবা খুকু প্রমুখ। উল্লেখ্য, শীতকালীন খেলাধুলার মধ্যে ছিল বালক-বালিকা ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, সাইকেলিং, দড়িলাফ ও অ্যাথলেটিক্স।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।