চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আদালত পরিদর্শন ও বিচারিক কার্যক্রম মনিটরিংয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন

মামলাজট নিরসনে বিচার বিভাগ আধুনিকায়ন করা হচ্ছে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২৪, ২০২২ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

বিচার বিভাগকে আধুনিকায়নের মাধ্যমে মামলা জট নিরসন করা হবে। সকল বিচারপ্রার্থী যেন দ্রুত বিচার পায়, সে ব্যবস্থা করা হবে। অল্প সময়ের মধ্যে মামলার বিচারকাজ সম্পন্ন করার চেষ্টা করা হচ্ছে। এ জন্য যেসব আদালতে বিচারক সংকট রয়েছে, সেসব আদালতে কয়েকটি পদে বিচারক নিয়োগ দেওয়া যেতে পারে বলে জানিয়েছেন হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন। গতকাল বুধবার চুয়াডাঙ্গার সার্কিট হাউজে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। এর আগে সেখানে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সাথে মতবিনিময় সভা করেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন।

চুয়াডাঙ্গায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য আলাদা ভবন নির্মাণের ব্যাপারে বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, বিচার ব্যবস্থাকে আরও বেগবান করতে চুয়াডাঙ্গায় আলাদাভাবে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভবন নির্মাণ করা হবে। এজন্য জায়গা নির্ধারণ ও বরাদ্দও পাওয়া গেছে। অচিরেই তার কাজ শুরু হবে।

মতবিনিময় সভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ জিয়া হায়দার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মুসরাত জেরীন, পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শামিম ভূঁইয়াসহ বিচার বিভাগের কর্মকর্তা, প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তারা।

এর আগে খুলনা বিভাগের অধস্তন দায়িত্বপ্রাপ্ত হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন গতকাল বুধবার সকালে চুয়াডাঙ্গা সার্কিট হাউজে এসে পৌঁছালে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর চুয়াডাঙ্গার বিচারিক কার্যক্রম মনিটরিংয়ের জন্য সবকটি আদালত পরিদর্শন করেন তিনি। সেখানে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে একটি সভায় মিলিত হন তিনি।

এদিকে, গতকাল রাত আটটার দিকে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সাথেও মতবিনিময় করেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন। এসময় জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, জেলা আইজীবী সমিতির সভাপতি অ্যাড. সেলিম উদ্দিন খান, সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেনসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।