চুয়াডাঙ্গা বুধবার , ২৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগরে ভৈরব নদী থেকে চায়না দুয়ারী জাল জব্দ

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৭, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

মুনশী মোকাদ্দেশ/সোহাগ মন্ডল: মেহেরপুরের মুজিবনগরে ৩৫০ মিটারের ১১টি চায়না দুয়ারী জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গৌরীনগর ভৈরব নদীতে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে চায়না দুয়ারী জাল জব্দ করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন সরকার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে তৃতীয় দিনের মতো গৌরিনগর ভৈরব নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। গৌরীনগর ভৈরব নদী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৫০ মিটারের ১১টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন সরকার জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে ভৈরব নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ অনুযায়ী ভৈরব নদীতে ফেলে রাখা ১১টি চাইনা দুয়ারী জাল জব্দ করা হয়। তবে জাল সংক্রান্ত কাউকে স্পটে পায়নি। জালগুলো নদীতে অবৈধভাবে স্থাপন করা ছিল, যেগুলো আমরা উঠিয়ে জব্দ করেছি।

এসময় মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল, উপজেলা সমাজসেবা অফিসান আব্দুর রব, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা ও মোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম (অপা) উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।