চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১১ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চাল কেলেঙ্কারির ঘটনায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে

সমীকরণ প্রতিবেদন
জুন ১১, ২০২০ ৯:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

গাংনীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এম এ খালেক
গাংনী অফিস:
মেহেরপুর গাংনী উপজেলার সমসাময়িক ঘটনাবলী নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন উপজেলা চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। কাবিখার চাল জব্দসহ সম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাবলী নিয়ে নিজ কার্যালয়ে তিনি এ মতবিনিময় করেন। এ সময় তিনি গেল কয়েকদিন যাবত কাবিখার চাল নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উদ্ধৃতি তুলে ধরেন।
আলোচনায় এম এ খালেক জানান, চাল কেলেঙ্কারির ঘটনায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। গাংনীর এমপির বরাদ্দের চাল কেন চুয়াডাঙ্গায় যাবে? বিষয়টি নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। তদন্তের বিষয়ে আস্থা থাকলেও সুষ্ঠু তদন্ত হবে কি না, তা নিয়ে বিষ্ময় প্রকাশ করে তিনি বলেন, একটি গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে প্রকাশ্য তদন্ত সঠিক নয়। কেননা, প্রথমদিন গণমাধ্যমকে যারা এক কথা বলেছেন রাতারাতি তাদের মনোভাব পাল্টে ফেলা হয়েছে। বিধায় যারা প্রাথমিকভাবে দোষী তাদেরকে আগে আটক করে তদন্ত করা প্রয়োজন। এখানে প্রকল্প বাস্তবায়ন অফিসের লোকজনও কোনোভাবে দ্বায় এড়াতে পারেন না। তিনি আরও বলেন, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন-এর বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। প্রতিবন্ধী স্কুলের শিক্ষক নিয়োগ নিয়েও বেশ অসংগতি রয়েছে। তিনি নিজের একজন গৃহপালিত কর্মীকে সভাপতি বানিয়ে স্কুলটি পরিচালনা করছেন। এ নিয়ে তদন্ত শুরু হয়েছিল তবে বর্তমানে কি হয়েছে তা জানেন না। এমপি নির্বাচিত হবার পর থেকে তিনি নিজেই দলীয় লোকজনকে বাদ দিয়ে একাই সব কাজ পরিচালনা করছেন। কয়েকটি প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে উৎকোচসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভক্ত করতেও টাকা নিয়েছেন বলেও এম এ খালেক সাংবাদিকদের জানান। এসময় নানা বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাবেক মেয়র আহম্মেদ আলী, উপজেলা যুবলীগের সভাপতি মোশারেফ হোসেন, জেলা পরিষদ সদস্য মজিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, তেতুলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু ও মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।