চুয়াডাঙ্গা রবিবার , ২৫ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চার প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৫, ২০২১ ৯:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকরভাবে সেমাই-মুড়ি তৈরি
নিজস্ব প্রতিবেদক:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকরভাবে সেমাই ও মুড়ি তৈরির অপরাধে চুয়াডাঙ্গার চার প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ি বাজার, বোয়ালিয়া ও জালশুকা এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ।
অভিযানে হিজলগাড়ি বাজারে কাঁচাবাজার ও মাছ- মাংসের দোকানে তদারকি করা হয়। এসময় বোয়ালিয়া বাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় বাজারের ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জালশুকার মেসার্স মাম ফুডেক্স নামক মুড়ি ও সেমাইয়ের ফ্যাক্টরি তদারকি করা হয়। অস্বাস্থ্যকরভাবে সেমাই ও মুড়ি তৈরির প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটিকে সতর্কতামূলক ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।