চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চার প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৩, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালনা
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা নীলমনিগঞ্জ বাজারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং জেলা প্রশাসক চুয়াডাঙ্গা-এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এই অভিযান পরিচালনা করেন।
অভিযান সূত্রে জানা যায়, নীলমনিগঞ্জ রেলগেট সংলগ্ন খাবারের দোকানগুলোকে পূর্বে সতর্ক করার পরেও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ, মূল্যতালিকা প্রদর্শন না করা ও অধিক ওজনের ঠোঙা ব্যবহার করায় মেসার্স বাবু হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩, ৪৬ ধারায় ১ হাজার টাকা, মেসার্স মুক্তা মিষ্টান্ন ভাণ্ডারকে ৩৮,৪৩ ধারায় ৩ হাজার টাকা, মেসার্স বিসমিল্লাহ হোটেলকে ৪৩ ধারায় ১ হাজার টাকা ও মেসার্স মোস্তফা মেডিকেল হলকে ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং অধিক ওজনের ঠোঙা গুলো বিনষ্ট করা হয়।
এরপর অভিযানটি কাঁচাবাজার ও মাছ-মাংশের দোকানে তদারকি করে ব্যবসায়ীদের পণ্যের মূল্যতালিকা প্রদর্শণ, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। একই সঙ্গে বিক্রেতাদেরকে করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
পরে উপস্থিত জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে চলের জন্য সচেতনাতামূলক প্রচার করা হয়। অভিযান পরিচালনা সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকশ টিম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।