চুয়াডাঙ্গা শনিবার , ২৩ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চাঁদা তোলার প্রতিবাদ করায় বাড়িতে আগুন : রামদাসহ সন্ত্রাসী আটক

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ২৩, ২০২১ ৯:১০ পূর্বাহ্ণ
Link Copied!

মাদকাসক্তদের ভয়ে তটস্থ আমতলা বাজার কমিটি
প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার মোকিমপুর গ্রামে মাদকাসক্ত যুবকরা তৈয়ব নামে এক ব্যক্তির বাড়িঘরে পেট্রোল ঢেলে হত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রামদাসহ হাতেনাতে সদর উপজেলার চরমুরারীদহ গ্রামের জমির উদ্দীনের ছেলে তৌহিদকে আটক করেছে জনতা। চাঁদপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বর তানজিলুর রহমান টিককা সড়ক দুর্ঘটনায় আহত এক ব্যক্তির চিকিৎসার নামে চাঁদা তোলে শৈলকুপার কুলচারা গ্রামের শামসুল মল্লিকের ছেলে শাহিন, চরমুরিরাদহ গ্রামের তৌহিদ, মোকিমপুর গ্রামের তুপোন মন্ডলের ছেলে শাহিন ও মজিবর মন্ডলের ছেলে শামুছল। এ নিয়ে এলাকায় বিতর্কের সৃষ্টি হয় যে এরা টাকা তুলে মাদক সেবন করে থাকে। এই অপবাদের দোষ পড়ে মোকিমপুর গ্রামের উত্তরপাড়ার নায়েবের ছেলে তৈয়বের উপর। গত বুধবার রাত ৯টার দিকে আটক তৌহিদসহ ৬/৭জন সন্ত্রাসী অপবাদের ধুয়া তুলে তৈয়বের উপর হামলা করতে আসে। এ ঘটনা জানাজানি হয়ে গেলে গ্রামবাসি তাদের ধাওয়া করে। এই সুযোগে দুর্বৃত্তরা তৈয়ব আলীর বাড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তৌহিদ রামদাসহ আটক হয়।
ঘটনাটি নিয়ে কুলচারা গ্রামের ফজলু মন্ডল অভিযোগ করে বলেন, হামলাকারীরা মাদকাসক্ত। তারা দীর্ঘদিন ধরে পরিবহন থেকে টাকা উত্তোলন করে মাদক সেবন করে থাকে। এর প্রতিকারের জন্য আমতলা বাজার কমিটি গত বুধবারে মিল মালিক হাসানের দোকানে বৈঠক বসে। সেখানে চাঁদা উত্তোলনকারী শহিনকে ডাকা হয়। কিন্তু সেখানে তিনি হাজির না হয়ে প্রতিশোধ স্বরুপ তৈয়বের বাড়িতে হামলা ও পরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত হরিণাকুন্ডু থানায় কোন মামলা রেকর্ড হয়নি বলে ওসি আব্দুর রহিম মোল্লা জানান।
আমতলা বাজার কমিটির সাধারণ সম্পাদক পিন্টুসহ নেতৃবৃন্দরা অভিযোগ করে বলেন, প্রতিবাদ করে মাদকসেবীদের ভয়ে আমরাই এখন তটস্থ। যে কোন সময় গাঁজাখোররা আমাদের উপর হামলা চালাতে পারে। তারা মামলাও করতে দিচ্ছে না। অস্ত্র নিয়ে হরিণাকুন্ডুর ভোলার মোড়ে পাহারা বসিয়েছে।
এ বিষয়ে হরিণাকুন্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, শাহিন নামে একটি ছেলের সঙ্গে চাঁদা তোলা নিয়ে বাজার কমিটির ঝামেলা হয়েছে। এর জের ধরে তৈয়বের উপর হামলা করতে আসে। আমরা তাদের বলেছি থানায় মামলা দিতে তারা এখনো আসেনি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।