চুয়াডাঙ্গা বুধবার , ২ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চমক আনছে মাইক্রোসফটের নতুন উইন্ডোস

সমীকরণ প্রতিবেদন
জুন ২, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক:
উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চমক আনছে মাইক্রোসফট কর্তৃপক্ষ। মাইক্রোসফটের ভার্চুয়াল ডেভেলপার কনফারেন্সে প্রতিষ্ঠানের সিইও সত্য নাডেলা জানিয়েছেন, খুব শিগগিরই উইন্ডোজের পরবর্তী জেনারেশন লঞ্চ হবে। এই নতুন আপডেটের ফলে ডেভেলপারস ও ক্রিয়েটরদের জন্য আর্থিক সুযোগের ক্ষেত্র তৈরি হবে। এদিকে উইন্ডোজ নতুন আপডেটের পরে, উইন্ডোজ অ্যাপ স্টোরে এবার থার্ড পার্টি অ্যাপ স্টোরকেও অনুমতি দেবে বলে মনে করা হচ্ছে। অনুষ্ঠানে সত্য নাডেলা আরও বলেছেন, আমি নিজে গত কয়েকমাস ধরে এই প্রোজেক্টে কাজ করছি। আগামী জেনারেশনের উইন্ডোজ নিয়ে আমি সত্যিই উৎসাহী। আর আমরা ডেভেলপাররা প্রতিশ্রুতি দিচ্ছি যে নতুন আপডেট উইন্ডোজ ডেভেলপারদের জন্য আরও বেশি সুযোগ তৈরি করে দেবে। এছাড়াও আমরা ওই ক্রিয়েটরদের স্বাগত জানাবো যারা ইনোভেটিভ।
জানা গেছে, বেশ কয়েক মাস ধরে মাইক্রোসফ্ট তার অ্যাপ স্টোরটি আপডেট করার উপরে কাজ করছে। আর একই মাইক্রোসফট বেসিক অপারেটিং সিস্টেমের ইউজার ইন্টারফেসও বড়সড় পরিবর্তন আনতে চলেছে। এবার থার্ড পার্টি কমার্স প্লাটফর্মস অ্যাপে নিয়ে আসতে পারে মাইক্রোসফট। মাইক্রোসফট অ্যাপ স্টোরে থার্ড পার্টি ডেভেলপাররাও নিজেদের অ্যাপ তৈরি করে এতে লিস্ট করতে পারবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।