চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও মাইকিং

সমীকরণ প্রতিবেদন
জুন ৪, ২০২১ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদা সীমান্তে ভারতীয় অনপ্রবেশ ঠেকাতে বিজিবির
দর্শনা অফিস:
দামুড়হুদা উপজেলার সীমান্তে কোভিড-১৯ মোকাবিলায় কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছে বিজিবি। ভারত থেকে কেউ যাতে অবৈধ অনুপ্রবেশ করতে না পারে এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে সীমান্ত এলাকায় মাইকিং করে সীমান্তবর্তী জনসাধরণকে সচেতন করা হচ্ছে। ইতোমধ্যে মুন্সিপুর-কুতুবপুর সীমান্ত থেকে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী শিশুসহ চারজনকে আটক করেছে বিজিবি।
আটককৃতরা হলেন- যশোর জেলার শার্শা উপজেলার বেরী নারায়ণপুর গ্রামের আবু তাহের মেম্বারের কন্যা ছালমা বেগম (৬৫) ও তাঁর ছেলে শিশু সিহাব (২ বছর ৬ মাস)। গত বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে ছালমা বেগমকে (৬০) দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্তে গ্রাম থেকে আটক করা হয়। এছাড়া গত মঙ্গলবার একই সীমান্ত হতে খুলনা জেলার ডুমুরিয়া থানার সুবনা গ্রামের মৃত দরবেশ শেখের ছেলে নওশেদ শেখ (৬৫) ও তাঁর বোন খালেদা বেগমকে (৩০) আটক করে বিজিবি।
এদিকে, ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে, সে বিষয়ে সর্তক থাকতে চুয়াডাঙ্গা জেলার ১১৩ কিলোমিটার সীমান্তবর্তী এলাকাজুড়ে বিজিবি বাড়তি গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি, কঠোর নজরদারী, মাইকিং করে জনগণকে সচেতন করছে। সীমান্ত এলাকায় মাস্ক বিতরণ ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা করা হচ্ছে।
এবিষয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. খালিকুজ্জামান বলেন, ভারতে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। এই প্রাদুর্ভাব যাতে বাংলাদেশ সীমান্তে ছড়িয়ে পড়তে না পারে, সে বিষয় সর্তক করতে সীমান্তে বাড়তি নজরদারী, গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। সীমান্তবর্তী গ্রামগুলোকে সচেতন করা হচ্ছে। বিজিবি রাত-দিন সীমান্তে কড়া নজরদারী রাখছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।