চুয়াডাঙ্গা বুধবার , ৫ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ৫, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

স্টাফ রিপোর্টারঃ দুর্গাপূজা উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব কামরুল আহাসান সরকার রাসেল মঙ্গলবার গাজীপুর মহানগরীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। এসময় মন্দিরে উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশ্যে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল বলেন, আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয়া শুভেচ্ছা ও প্রীতি জানাই। জাতির পিতার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেয়। অনেক ত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয় সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ রেখে গেছেন, যার দলিল সেটি হচ্ছে সংবিধান।

সংবিধানের ধর্মনিরপেক্ষতা ধর্মহীনতা নয়, সব ধর্মের মানুষ নিরাপদে নির্বিঘ্নে নিশ্চিন্তে উৎসবমুখর পরিবেশে ধর্ম পালন করবে এ অধিকার সংরক্ষিত আছে। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে এদেশীয় রাজাকার, আলবদর, আলশামস মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, আমার মা বোনদের পাশবিক নির্যাতন অত্যাচার করেছে। তারা এখনও সনাতনী হিন্দুধর্মাবলম্বীদের বিরুদ্ধে বিভিন্ন পূজা-পার্বণে আঘাত হানার চেষ্টা করে। বাংলাদেশ আওয়ামী যুবলীগেরর নেতৃত্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের নেতৃত্বে অসভ্য কুলষিত রাজনৈতিক দর্শনের নেতাকর্মীদের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত আছে।

Girl in a jacket

শারদীয়া দুর্গা উৎসবের মধ্য দিয়ে আমরা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মুক্তিযুদ্ধের সময়ে ঐক্যবদ্ধভবে মুক্তিযুদ্ধ করে হানাদার বাহিনীকে পরাস্ত করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলাম, ওদের আত্মসমর্পণে বাধ্য করেছিলাম ঠিক তেমনই ষড়যন্ত্রকারি দেশ বিরোধী শক্তিকে আত্মসমর্পণ করতে বাধ্য করবো। নিশ্চিন্তে নিরাপদে নির্বিঘ্নে আমরা সকল ধর্মের মানুষ ধর্ম পালন করতে পারবো এমন সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রাণের ঝুঁকি নিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। ষড়যন্ত্রকারী, রাষ্ট্রবিরোধী,স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। সোনার বাংলাদেশ গড়তে আমরা নির্বিঘ্নে নিশ্চিন্তে যাতে রাষ্ট্র পরিচালনা করতে পারি সেই লক্ষ্য বাস্তবায়ন করতে সকল দুর্বৃত্তদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকবো এই প্রত্যাশা ব্যক্ত করেন। বক্তব্য শেষ তিনি সনাতন ধর্মালম্বী সবাইকে শারদীয়া শুভেচ্ছা ও অভিনন্দন জানান।এ সময় গাজীপুর মহানগর যুবলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।