চুয়াডাঙ্গা বুধবার , ২১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গাংনী হাসপাতালের সমালোচিত হিসাবরক্ষক লিটন বদলি

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২১, ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, মেহেরপুর:
মেহেরপুরের গাংনী উপজেলা (হাসপাতাল) স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী (কাম) হিসাবরক্ষক আসাদুল ইসলাম ওরফে লিটনকে বদলির আদেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর তাঁকে একই পদে মাগুরা জেলার মহাম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দেয়। দীর্ঘদিন ধরে গাংনী হাসপাতালে তিনি নানা প্রভাব খাঁটিয়ে আসছিলেন। তাঁর প্রভাবে সাংবাদিকসহ হাসপাতালে আসা জনসাধারণ অতিষ্ঠ হয়ে উঠেছিলেন। তাঁর এ বদলিতে হাসপাতালের স্টাফদের মধ্যে আনন্দ চলছে।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, প্রশাসনিক কারণে তাঁকে বদলি করা হয়েছে। আদেশ জারির তিন কর্মদিবসের মধ্যে তাঁকে ছাড়পত্র গ্রহণ করতে হবে। অন্যথায় চার কর্মদিবস হতে সরাসির অব্যহতি পেয়েছেন বলে গণ্য হবে। সরকারি এ আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস।
গাংনী হাসপাতাল সূত্রে জানা যায়, আসাদুল ইসলাম লিটন কর্মজীবনে দীর্ঘ সময় ধরে নিজের এলাকা অর্থাৎ গাংনী হাসপাতালে চাকরি করে আসছেন। স্থানীয় ও রাজনৈতিক শক্তি ব্যবহার করে তিনি হাসপাতালের নানা অনিয়ম করলেও পার পেয়ে গেছেন বারবার। কয়েক বছর আগে তাঁর বদলি হলেও তিনি নানা তদবির করে গাংনীতে ফিরে আসেন। শুরু করেন আগের মতোই প্রভাব বিস্তর। তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও ভয় পেয়েছেন কর্তৃপক্ষ। ব্যবস্থা নিতে গেলেই দায়িত্বশীল কর্মকর্তাকে নানাভাবে হেনস্ত হতে হয়েছে বলে নজির রয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।