চুয়াডাঙ্গা বুধবার , ৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীর ঢেপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমির স্বল্প-মূল্যের লিজ বাতিল

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৬, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, গাংনী:

মেহেরপুরের গাংনী উপজেলার ঢেপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বল্পমূল্যে দেওয়া পৌনে তিনবিঘা জমির লিজ স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দৈনিক সময়ের সমীকরণসহ স্থানীয় বিভিন্ন পত্র-পত্রিকা সংবাদ প্রকাশিত হওয়ায় গাংনী উপজেলা শিক্ষা অফিসার সরেজমিনে তদন্ত করে উক্ত লিজটি স্থগিত করার নির্দেশ প্রদান করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান গতকাল বেলা ১১টার দিকে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গাংনী রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ডা. আল আমীনকে বিষয়টি অবহিত করেন। পরবর্তীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান মুঠোফোনে গাংনী রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ডা. আল আমীনকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেশনা বিষয়টি অবহিত করেন এবং লিজ গ্রহীতাকে টাকা ফেরত নেওয়ার জন্য জানান।

উল্লেখ্য, মেহেরপুর জেলার গাংনী উপজেলার আট নম্বর ধানখোলা ইউনিয়নের ঢেপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তি পৌনে তিন বিঘা জমি ২০২১ সালে ১৩ হাজার টাকায় লিজ দেওয়া হয়। পরে ২০২২ সালে ১৪ হাজার টাকায় আবার লিজ দেওয়া হয়। প্রচলিত বাজার মূল্যে উক্ত জমির বছর চুক্তি মুল্য আসে ৫০-৫৫ হাজার টাকা। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষমতার অপব্যবহার করে একই ব্যক্তিকে পর পর তিন বছর অত্যন্ত স্বপ্লমূল্যে এই জমি লিজ দিয়ে যাচ্ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।