চুয়াডাঙ্গা শুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে মিথ্যা মামলায় হয়রানি বন্ধে গ্রামবাসীর মানববন্ধন

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২০, ২০২৩ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

 

সমীকরণ প্রতিবেদক:

মেহেরপুরের গাংনী উপজেলার কড়ুইগ্রাছি গ্রামে মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে কড়ুইগাছি গ্রামের সামাজিক কবরস্থান সড়কে এই মানববন্ধন করা হয়। মানববন্ধনের বক্তারা জানান, ‘গ্রামের কয়েকজনকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে, আমরা অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।’ মানববন্ধনে গ্রামের বয়োবৃদ্ধ মোশারফ হোসেন মন্ডলের নেতৃত্বে বক্তব্য দেন কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক সুমন আলী, জমিদাতা হানজালা, ইসরাফিল হুসাইন উজ্জল, ফজলুল হক ও রবিউল ইসলাম।

বক্তরা বলেন, ‘গ্রামবাসী সকলের জন্যই কবরস্থান উন্মুক্ত। কবরস্থানের প্রবেশ মুখে সামান্য একটু জমির কারণে রাস্তা বন্ধ ছিল। সাম্প্রতি ওই জায়গার মালিক হানজালা আড়াই শতক জমি কবরস্থানের নামে দান করেন। তখন থেকে সংস্কারের জন্য রাস্তায় মাটি ফেলা শুরু হয়। গ্রামের মানুষের স্বার্থে প্রায় সকলে মিলে কবরস্থানের উন্নয়নে মনোনিবেশ করেন। কাজ চলমান অবস্থায় গ্রামের গোলাম জাকারিয়া ও গোলাম রসুল আড়াই শতক জমি নিজেদের দাবি করে জোরপূর্বক দখলের অভিযোগ তুলে মেহেরপুর আদালতে ১৪৫ ধারায় একটি পিটিশন দায়ের করেন। যা তদন্তাধীন রয়েছে। এখানে বিবাদি করা হয়েছে কবরস্থানের উন্নয়নের দায়িত্বে থাকা গ্রামের ৮জন ব্যক্তিকে। বক্তারা আরও বলেন, হানজালা তার ক্রয় করা সম্পত্তি দান করেছেন। এখানে কোন প্রকার জটিলতা নেই। গোলাম জাকারিয়া ও গোলাম রসূলরে লোকজন চায় না যে গ্রামে কবরস্থান বা রাস্তা হোক। তারা ব্যক্তি স্বার্থে গ্রামের মানুষের বৃহত্তর স্বার্থের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের ক্ষমতার জোরে গ্রামের মানুষকে এ মামলায় হয়রানি কওে হচ্ছে।’

 

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।